বুধবার, ০৮ মে ২০২৪ ।। ২৪ বৈশাখ ১৪৩১ ।। ২৯ শাওয়াল ১৪৪৫


বেফাকে চৌধুরীপাড়ার শেখ জনূরুদ্দীন র. দারুল কুরআন মাদ্রাসার সাফল্য

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের অধীনে অনুষ্ঠিত ৪৬ তম কেন্দ্রীয় পরীক্ষায় সাফল্য অর্জন করেছে রাজধানীর ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান শেখ জনূরুদ্দীন র. দারুল কুরআন চৌধুরীপাড়া মাদ্রাসা।

বেফাকের পরীক্ষায় মাদরাসাটির মোট ১৬৫ জন পরীক্ষার্থীর মাঝে মুমতায ৬৪জন এবং মেধাস্থান অধিকার করেছে ২২জন।

জানা যায়, প্রতিষ্ঠানটি থেকে ফযীলত থেকে মোট পরীক্ষার্থী ছিল ৪৪জন। এর মধ্যে মুমতায ৭জন, মেধাস্থান ২জন (৪৭তম, ৫৭তম)। সানাবিয়া উলয়া থেকে মোট পরীক্ষার্থী ছিল ৫৫ জন। এর মধ্যে মুমতায ১৩ জন, মেধাস্থান ২জন (১৪তম, ৫১তম)। মুতাওয়াসসিত্বা থেকে মোট পরীক্ষার্থী ছিল ২৫ জন। এর মধ্যে মুমতায ১৫জন, মেধাস্থান ৭জন (২২তম, ২৬তম, ২৮তম, ৪৭তম, ৫৩তম, ৫৪তম, ৫৭তম)। ইবতিদাইয়্যাহ থেকে মোট পরীক্ষার্থী ছিল ২৮জন। এর মধ্যে মুমতায ১৬জন, মেধাস্থান ৫জন (৩৩তম, ৩৬তম, ৪০তম, ৪৩তম, ৪৪তম )।

এছাড়া হিফযুল কুরআন থেকে মোট পরীক্ষার্থী ছিল ১৩জন। এর মধ্যে মুমতায ১৩জন, মেধাস্থান ৬জন (১ম, ১ম, ১ম, ১ম, ২য়, ৩য়)।

এদিকে বেফাক পরীক্ষায় ঈর্ষণীয় এ ফলাফল অর্জন করায় মাদরাসার শিক্ষক ও পরীক্ষায় অংশগ্রহণকারী ছাত্রদের মোবারকবাদ জানিয়েছেন প্রতিষ্ঠানটির মুতাওয়াল্লী আলহাজ মুহাম্মদ ইমাদুদ্দীন নোমান।

শেখ জনূরুদ্দীন র. দারুল কুরআন চৌধুরীপাড়া মাদ্রাসা মাওলানা মাহফুজুল হক কাসেমী পরীক্ষায় সাফল্য বয়ে আনা শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, প্রতিবারের মতো এবারও ছাত্ররা বেফাকে মেধার স্বাক্ষর রেখেছে। এই ধারাবাহিকতা অব্যাহত থাকবে, সেই কামনা করছি।

-একে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ