শনিবার, ১৮ মে ২০২৪ ।। ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ ।। ১০ জিলকদ ১৪৪৫


ভারতে ভেজাল মদপানে ২০ জনের মৃত্যু

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক:।। ভারতের বিহার রাজ্যে ভেজাল মদপানে গতকাল শুক্রবার রাতে ২০ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া আরও অন্তত ছয়জনকে গুরুতর অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ শনিবার ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

বিভিন্ন সূত্র জানিয়েছে, একটি ট্যাঙ্ককে করে নকল মদ রাজ্যের মতিহারিতে আনা হয়। এরপর তা স্থানীয় ব্যবসায়ীদের মধ্যে বিতরণ করা হয়েছিল আর তা থেকেই এ মর্মান্তিক ঘটনা ঘটেছে। মৃত্যুর সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

প্রতিবেদনে বলা হয়েছে, রাজ্যের লক্ষ্মীপুর, পাহাড়পুর এবং হরসিদ্দি ব্লকে ভেজাল মদপানের পর এসব মৃত্যুর ঘটনা ঘটেছে। ভুক্তভোগীদের বয়স ১৯ থেকে ৪৮ বছর।

রাজ্যটিতে ২০১৬ সালের এপ্রিল থেকে মদ নিষিদ্ধ করা হয়েছে। তবে এরপরেও রাজ্যটিতে ভেজাল মদপানের পর একের পর এক মৃত্যুর ঘটনা ঘটছে। ইন্ডিয়ান এক্সপ্রেস বলছে, গতকাল শুক্রবার তুরকাউলিয়া পুলিশ স্টেশনের অধীনে লক্ষীপুর গ্রামে প্রথম মৃত্যুর খবর আসে।

স্থানীয় পুলিশ ও প্রশাসন এই নিয়ে মন্তব্য জানাতে অস্বীকার করেছে। বিহারের মুখ্যমন্ত্রী নিতিশ কুমার বলেছেন, এটি একটি দুঃখের ঘটনা, আমি সব তথ্যের জন্য বলে রেখেছি।

-এটি


সম্পর্কিত খবর