রবিবার, ১৯ মে ২০২৪ ।। ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ ।। ১১ জিলকদ ১৪৪৫


হাফেজের কোরআন পরিষদের উদ্যোগে চট্টগ্রামে কৃতি সংবর্ধনা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক:।। জাতীয় হাফেজে কোরআন পরিষদ বাংলাদেশের উদ্যোগে হাফেজে কোরআনদের সম্মানে ইফতার মাহফিল ও কৃতি হাফেজে কোরআন সংবর্ধনার আয়োজন অনুষ্ঠিত হয়েছে।

৪ তারিখ সোমবার নগরীর খুলশিতে অবস্থিত হালিমা রোকেয়া মেমোরিয়াল হলে সংগঠনটির কেন্দ্রীয় সহ-সভাপতি ইঞ্জিনিয়ার হাফেজ মকছুদ বিন কমরীর সভাপতিত্বে আরম্ভ হয়।

এ আয়োজনের বিভিন্ন ক্যাটাগরীতে হাফেজে কোরআনদের সংবর্ধনা দেওয়া হয়। এতে সংবর্ধনা গ্রহণ করেন প্রবীণ হাফেজ হিসেবে দীর্ঘ ৪৩ বছর কুরআনের খেদমত করায় মুরাদপুর মাদরাসা-ই আলী বিন আবি তালিবের প্রতিষ্ঠাতা পরিচালক হাফেজ ক্বারী আব্দুল মান্নান, দ্বীনি দাওয়াত প্রচারের ক্ষেত্রে হাফেজ মাওলানা মাহফুজুর রহমান মিনহাজ, চিকিৎসা সেবায় অসামান্য অবদান রাখায় হাফেজ ডাঃ সাজ্জাদ রশিদ মারুফ, প্রকৌশলীতে হাফেজ ইঞ্জিনিয়ার নাজমুস সাআদাত আস সাকিব, তরুণ উদ্যোক্তা হিসেবে হাফেজ ইঞ্জিনিয়ার আব্দুর রহমান, সামাজিক কর্মকান্ড ও আর্ত মানবতার সেবায় অনন্য অবদান রাখায় হাফেজ সাইফুল্লাহ মুনির কে সংবর্ধনা প্রদান করা হয়।

এতে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের সম্মানিত প্রফেসর ডঃ বি.এম মফিজুর রহমান আল আজহারী। তিনি তার বক্তব্যে বলেন' নবীদের উত্তরাধিকারী হচ্ছেন আলেমগণ। আর হাফেজগণ আলেমদের মাথার মুকুট। অতএব আপনারা হাফেজে কোরআনদের ছায়াতলে এসে ঐক্যবদ্ধ হয়ে কোরআনের আলো ঘরে ঘরে পৌঁছে দেন' প্রধান অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক চেয়ারম্যান ডঃ শহীদুল হক।

তিনি তাঁর বক্তব্যে হাফেজে কোরআনদের সম্মানে কুরআন ও হাদিস থেকে বক্তব্য প্রদান করেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মুহাদ্দিস মাওলানা শরীফ মুহাম্মদ আব্দুল্লাহ, প্রেসিডেন্সি ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের ভাইস চেয়ারম্যান জনাব ফিরোজ হক, জনাব মাস্টার ইয়াসিন সাহেব সহ অন্যান্য অতিথিবৃন্দ।

পরিষদের পক্ষ থেকে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সেক্রেটারি মোহাম্মদ নোমান, ডাঃ সাজ্জাদ মারুফ, মুহাম্মদ সালাহ উদ্দীন, আব্দুল্লাহ আল মামুন ও মোহাম্মদ মিসবাহ উদ্দিন। সর্বশেষ কদমতলী বায়তুল জান্নাত জামে মসজিদের সম্মানিত খতিব হাফেজ মাওলানা তৈয়ব সাহেবের মোনাজাতের মাধ্যমে প্রোগ্রাম সমাপ্তি হয়।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ