শনিবার, ১৮ মে ২০২৪ ।। ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ ।। ১০ জিলকদ ১৪৪৫


হিজাব পরে মুসলিম সেন্টার পরিদর্শনে কেট মিডলটন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: হিজাব পরে হেইস মুসলিম সেন্টারের কার্যক্রম পরিদর্শন করেছেন কেট মিডলটন। যুক্তরাজ্যের ওয়েস্ট লন্ডনে অবস্থিত এই সেন্টার পরিদর্শনকালে তার সাথে ছিলেন ওয়েলসের প্রিন্স উইলিয়াম। তুরস্ক ও সিরিয়ার ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের জন্য তহবিল সংগ্রহকারী স্বেচ্ছাসেবকদের কার্যক্রম পরিদর্শন করেন এই দম্পতি।

ব্রিটিশ সংবাদমাধ্যম টেলিগ্রাফ সূত্রে জানা যায়, তুরস্ক ও সিরিয়ায় ভূমিকম্পের ক্ষতিগ্রস্ত পরিবারের জন্য মুসলিম সেন্টারের উদ্যোগে ৩০ হাজার পাউন্ড সংগ্রহ করা হয়। মুসলিমদের স্বেচ্ছাসেবা কার্যক্রমে অভিভূত হয়ে সংশ্লিষ্টদের প্রতি ধন্যবাদ জানান তারা।

স্বেচ্ছাসেবকদের প্রধান জিয়া রহমান বলেছেন, ‘তহবিল সংগ্রহে গত ৩০ বছরের রেকর্ড ভেঙে গেছে। আমরা মাত্র দুই ঘণ্টার মধ্যে ১৮ হাজার পাউন্ড সংগ্রহ করেছি। সাধারণ সময়ে আমরা ১০-১২ হাজার পর্যন্ত সংগ্রহ করতাম। কিন্তু এবার কমিউনিটি ব্যাপকভাবে আমাদের সহযোগিতা করেছে। তুরস্ক ও সিরিয়ার জন্য আমরা ইতিমধ্যে ৩০ হাজার পাউন্ড সংগ্রহ করেছি।’

মিডলটন বলেছেন, ‘বিপুল পরিমাণ তহবিল সংগ্রহের মাধ্যমে কমিউনিটির পারষ্পরিক সুদৃঢ় বন্ধন বোঝা যাচ্ছে। আপনি একসঙ্গে থাকলে এবং একে অপরকে সমর্থন করলে তা আরো সুদৃঢ় হবে।’

এ সময় তাদের পথ নির্দেশনা করছিলেন স্কুলশিক্ষার্থী দিলা হায়া ও লিনা আল-কুতুবি। অসংখ্য অরিগামি ক্রেন ও কাগজের পাখি তৈরি করে তারা ১০ হাজার পাউন্ড তহবিল সংগ্রহ করেছেন।

দিলা বলেছেন, ‘একসঙ্গে এতগুলো অরিগামি ক্রেন ভাঁজ করা খুবই গুরুত্বপূর্ণ। তার মানে যত বেশি মানুষ একটি ক্রেনকে একসঙ্গে ভাঁজ করে তাদের তত বেশি শক্তি।

-এসআর


সম্পর্কিত খবর