রবিবার, ১৯ মে ২০২৪ ।। ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ ।। ১১ জিলকদ ১৪৪৫


মাত্র ৬ মাস ১৫ দিনে হাফেজ হলেন মোহতাসিম

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম
নির্বাহী সম্পাদক>

মাত্র ৬ মাস ১৫ দিনে পবিত্র কুরআনের হিফজ সম্পন্ন করেছেন রাজধানী ঢাকার কচুক্ষেত পুরান বাজারে অবস্থিত ইবনে কাসীর ক্যাডেট মাদরাসার ছাত্র হাফেজ মুহাম্মদ মোহতাসিমুল ইসলাম।

৯ বছর বয়সী হাফেজ মুহাম্মদ মোহতাসিমুল ইসলাম ৮ আগস্ট হিফজ সম্পন্ন করেন। মোহতাসিমুল ইসলামের বাড়ী খাড়াব, মনোহরদী, নরসিংদী। তার বাবার নাম মো. আরিফুল ইসলাম।

ইবনে কাসীর ক্যাডেট মাদরাসার মুহতামিম হাফেজ মাওলানা মুফতি মিরাজুল ইসলাম খান আওয়ার ইসলামকে জানান, মহান আল্লাহর শুকরিয়া আদায় করছি। আল্লাহ তায়ালার অশেষ মেহেরবানিতে আমার মাদরাসার এ মেধাবী শিক্ষার্থী মোহতাসিমুল ইসলাম মাত্র ৬ মাস ১৫ দিন সবক পড়ে পবিত্র কুরআন হিফজ সম্পন্ন করতে সক্ষম হয়েছে। এটি ছিলো এক বিশাল অর্জন। এর জন্য আমি তার শিক্ষকদের ও অভিভাবকদের প্রতি আন্তরিক অভিনন্দন জানাই।

তিনি আরো বলেন, আসলে প্রতিষ্ঠানের প্রতিষ্ঠালগ্ন থেকেই আমার শিক্ষকদের প্রতি ও শিক্ষার্থীদের প্রতি নির্দেশনা ছিলো, আপনারা সময়কে গুরুত্ব দেন। কেননা, অনেক সময় দেখা যায় একজন শিক্ষার্থী হিফজ সমাপ্ত করতে অনেক সময় লেগে যায়, তাতে সে অন্য পড়া লেখা করতে পারে না। শিক্ষার্থীরা হাফেজ হয়ে অন্য পড়া লেখা করতে পারে সেজন্য খুব দ্রুত হিফজ সমাপ্ত করার একটি প্রয়াস ছিলো।

আলহামদুলিল্লাহ, মহান আল্লাহ তায়ালা আমাদের এই মেহনত কে কবুল করেছেন। তারই ধারাবাহিকতায় এই শিক্ষার্থী খুবই অল্প সময়ে হিফজ সম্পন্ন করতে সক্ষম হয়েছেন। মাদরাসা ও শিক্ষার্থীদের সফলতার জন্য দেশবাসীর কাছে দোয়া কামনা করছি।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ