বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪ ।। ২৫ বৈশাখ ১৪৩১ ।। ১ জিলকদ ১৪৪৫


ফি’লি’স্তিনি মানবাধিকার সংস্থা বন্ধের চেষ্টা ই‘রায়ে’লের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আন্তার্জাতিক ডেস্ক: নিজেদের অপকর্ম আড়াল করতে ইসরায়েলি বাহিনী এবার ফিলিস্তিনের মানবাধিকার ও দাতব্য সংস্থাগুলোর অফিসে হানা দিয়েছে।

অধিকৃত পশ্চিমতীরে বৃহস্পতিবার ইসরায়েলি সেনারা ফিলিস্তিনি এসব মানবাধিকার ও দাতব্য সংস্থার অফিসে অভিযান চালায়। সেখান থেকে সব কাগজপত্র জব্দ করে এগুোর দরজা ওয়েল্ডিং করে বন্ধ করে সিলগালা করে দেয়। খবর বিবিসির।

তেল আবিবের দাবি, ফিলিস্তিনি এসব মানবাধিকার সংস্থা স্বশস্ত্র হামলায় জড়িত পপুলার ফ্রন্ট অব দ্যা লিবারেশন অব প্যালেস্টাইনের (পিএফএলএম) এর সঙ্গে যুক্ত।

তবে, ইসরায়েলের এসব মনগড়া অভিযোগ ফিলিস্তিনি মানবাধিকার সংস্থাগুলোর পাশাপাশি ইউরোপের বিভিন্ন দেশ, যারা ফিলিস্তিনিদের ত্রাণ সহায়তা দিয়ে আসছে, তারাও অস্বীকার করেছে।

মানবাধিকার সংগঠন আল-হক জানিয়েছে, ইসরায়েলি সেনারা বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে রামাল্লাহ শহরে অবস্থিত তাদের কার্যালয়ে অভিযান চালায়। এর পর একে একে ডিফেন্স ফর চিলড্রেন ইন্টারন্যাশনাল প্যালেস্টাইন, দ্যা বিসান সেন্টার ফর রিসার্চ এন্ড ডেভলপম্যান্ট, দ্যা ইউনিয়ন অব প্যালেস্টিনিয়ান ওম্যানস কমিউনিটিস এবং দ্যা অ্যাগরিকালচারাল ওয়ার্ক কমিটির অফিসে অভিযান চালায়।

উল্লেখ্য, গতবছর ইহুদিবাদী ইসরায়েল নিজেদের অপকর্ম আড়াল করতে ফিলিস্তিনের ৬ মানবাধিকার সংগঠনকে সন্ত্রাসী তালিকায় ফেলে। এর পর থেকেই এসব সংগঠনের নেতাকর্মীদের বাড়িঘরে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করছে ইসরায়েলি বাহিনী। এ ঘটনায় ফিলিস্তিনে নতুন করে ইসরায়েলবিরোধী আন্দোলন শুরু হয়েছে। এ ঘটনায় ফিলিস্তিন কর্তৃপক্ষ, মানবাধিকার সংগঠন ও জাতিসংঘ তীব্র নিন্দা জানিয়েছে।

উল্লেখ্য যে, ২০২১ সালে ইসরায়েল ফিলিস্তিনি মানবাধিকার সংগঠন আল-হক, ডিফেন্স ফর চিলড্রেন ইন্টারন্যাশনাল প্যালেস্টাইন, দ্যা বিসান সেন্টার ফর রিসার্চ এন্ড ডেভলপম্যান্ট, দ্যা ইউনিয়ন অব প্যালেস্টিনিয়ান ওম্যানস কমিউনিটিস এবং দ্যা অ্যাগরিকালচারাল ওয়ার্ক কমিটিসকে সন্ত্রাসী সংগঠনের তালিকাভুক্ত করে। ফিলিস্তিনে প্রতিনিয়ত মানবতাবিরোধী অপরাধ করে গেলেও এখন উল্টো মানবাধিকার সংগঠনগুলোকে সন্ত্রাসী তালিকায় ফেলে এবং এগুলো সিলগালা করে বর্বরতার পরিচয় দিল ইহুদিবাদী ইসরায়েল।

কেএল/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ