শনিবার, ১৮ মে ২০২৪ ।। ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ ।। ১০ জিলকদ ১৪৪৫


স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আল্লামা বাবুনগরীর বৈঠক সম্পন্ন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক:  স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠক সম্পন্ন করেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী, মহাসচিব নুরুল ইসলাম জিহাদীসহ আরও চার নেতা।

সোমবার (৫ জুলাই) রাত সাড়ে ৮টার দিকে তারা একটি কালো রঙের গাড়িতে করে স্বরাষ্ট্রমন্ত্রীর ধানমণ্ডির বাসভবনে প্রবেশ করেন।

প্রায় দুই ঘণ্টাব্যাপি আলোচনার পর রাত সাড়ে ১০টার দিকে মন্ত্রীর বাসভবন ত্যাগ করেন নেতারা। তবে কি বিষয়ে আলোচনা হয়েছে, সে বিষয়ে নির্দিষ্ট করে কিছু জানা না গেলেও বিভিন্ন সূত্র জানিয়েছে ,  বৈঠকে কওমি মাদ্রাসা খুলে দেওয়া, হেফাজত নেতা কর্মীদের মুক্তি, মামলার বিষয়ে আলোচনা হয়।

বৈঠকে অংশ নিতে সোমবার চট্টগ্রাম থেকে ঢাকায় এসেছেন আল্লামা জুনায়েদ বাবুনগরী। বাবুনগরীর সঙ্গে হাটহাজারী থেকে ঢাকায় এসেছেন হেফাজতে ইসলামের প্রতিষ্ঠাতা আমির প্রয়াত আল্লামা আহমদ শফী রহ-এর সাবেক একান্ত সহকারী মাওলানা শফিউল আলম।

উল্লেখ্য, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতা করে বিক্ষোভের ঘটনার পর সরকার হেফাজতে ইসলামের অনেক নেতাকে গ্রেফতার করে।

জানা যায়, সাম্প্রতিক সহিংসতার ঘটনাকে কেন্দ্র করে গ্রেফতার নেতা-কর্মীদের মুক্তিসহ কয়েকটি ইস্যুতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সঙ্গে বৈঠক করার কথা ছিল হেফাজত আমিরের। সোমবার সকালে চট্টগ্রামের হাটহাজারী থেকে ঢাকায় আসেন তিনি।

এর আগে গত ৪ মে আল্লামা নুরুল ইসলাম জিহাদীর নেতৃত্বে হেফাজতের নেতারা স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করেছিলেন। হেফাজতের নেতাকর্মীদের মুক্তির দাবি ও কোনো ধরনের সহিংসতা না করার প্রতিশ্রুতিও দিয়েছিলেন তারা।

এনটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ