শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

মমতার মন্ত্রীপরিষদে জমিয়ত নেতা-দেওবন্দের সন্তান মাওলানা সিদ্দিকুল্লাহ চৌধুরী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

জুলফিকার জাহিদ।।

আন্তর্জাতিক ডেস্ক>

পশ্চিমবঙ্গের নির্বাচনে ২১৩ টি আসনে জিতে বিপুল সংখ্যাগরিষ্ঠতা পাওয়া তৃণমূল কংগ্রেস সরকারের মন্ত্রিপরিষদের ৪৩ সদস্যের নাম প্রকাশ করা হয়েছে। তালিকায় পূর্ণমন্ত্রী ২৪ ও প্রতিমন্ত্রী ১৯ রয়েছেন। এবং স্বাধীন দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী ১০ জন। সবমিলিয়ে ৪৩ জন শপথ নিতে চলেছেন সোমবার। পূর্ণমন্ত্রীর তালিকায় রয়েছেন জমিয়তে উলামায়ে হিন্দের পশ্চিমবঙ্গ শাখার সভাপতি ও দারুল উলুম দেওবন্দের সন্তান (প্রাক্তণ শিক্ষার্থী) মাওলানা সিদ্দিকুল্লাহ চৌধুরী।

জমিয়তে উলামায়ে হিন্দের নেতা মাওলানা সিদ্দিকুল্লাহ চৌধুরী সাবেক গণশিক্ষা ও গ্রন্থাগার মন্ত্রী ছিলেন।

এর আগে টানা তিনবারের বিধায়ক হিসেবে নির্বাচিত মাওলানা সিদ্দিকুল্লাহ চৌধুরী মমতার খুব কাছের পরীক্ষিত নেতা। তিনি ভারতের মঙ্গলকোট বিধানসভা আসন থেকে টানা তৃতীয়বারের মতো জয়লাভ করলেন।

আরো পড়ুন: অর্থমন্ত্রীর আলোচনায় থাকা কে এই মাওলানা সিদ্দিকুল্লাহ চৌধুরি

মাওলানা সিদ্দিকুল্লাহ চৌধুরি ভারতীয় মুসলিমদের জাতীয়তাবাদী সামাজিক ও ধর্মীয় সংগঠন জমিয়তে উলামায়ে হিন্দ পশ্চিমবঙ্গের সভাপতি। সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের (এআইটিসি) সদস্য। ভারতে জমিয়ত সরাসরি রাজনীতি ও নির্বাচন করে না। তবে জমিয়ত নেতারা নিজ সংগঠনের অনুমোদন সাপেক্ষে বিভিন্ন দলে যোগ দিয়ে সক্রিয় রাজনীতি করেন। এরই ধারাবাহিকতায় মাওলানা সিদ্দিকুল্লাহ চৌধুরী ২০১৬ সালের পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেসের সঙ্গে পশ্চিমবঙ্গ জমিয়ত নির্বাচনী জোট গড়েন।

আরো পড়ুন: মমতার মন্ত্রিপরিষদের ৪৩ সদস্যের নাম প্রকাশ

ব্যক্তিগত জীবনে সাদামাটা জীবনের অধিকারী মাওলানা সিদ্দিকুল্লাহ চৌধুরি। সত্য কথা বলতে দ্বিধা করেন না। রাজনীতিবিদ হলেও রাজনীতির মারপ্যাচে তিনি নেই। তার চিন্তায় শুধু মানুষের কল্যাণ। প্রায় পাঁচ বছর মন্ত্রী হিসেবে কাটিয়েছেন, কিন্তু তার আচার-আচরণে এর কোনো প্রভাব দেখা মেলে না। ফন্দি-ফিকির করে দলের ফান্ড বাড়ানোর চেষ্টা করেননি। নিজেও অনৈতিক কোনো সুবধিা নিয়ে সম্পদ গড়েননি।

আরো পড়ুন: মমতার মন্ত্রিসভায় কে হবেন অর্থমন্ত্রী, আলোচনায় মাওলানা সিদ্দিকুল্লাহ চৌধুরী

এনটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ