সোমবার, ০৬ মে ২০২৪ ।। ২৩ বৈশাখ ১৪৩১ ।। ২৭ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর দেশে ২৫ লাখ ৯০ হাজার বেকার : বিবিএস সরকারি চাকরিতে বয়সসীমা বাড়ানোর কোনো সিদ্ধান্ত নেই : জনপ্রশাসনমন্ত্রী পৃথিবীর কোনো দেশেই গণতন্ত্র শতভাগ পারফেক্ট নয়: ওবায়দুল কাদের ৯ মে মাওলানা খালিদ সাইফুল্লাহ্ আইয়ূবীর প্রতিষ্ঠানে ইছলাহী মাহফিল ‘গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর’ নেত্রকোনায় ক্ষেতে ধান কাটার সময় বজ্রপাতে কৃষক নিহত ক্ষেতে কাজ করা স্বামীকে ভাত দিতে গিয়ে বজ্রপাতে প্রাণ গেল স্ত্রীর মার্কিন বিশ্ববিদ্যালয়গুলোর স্বাধীন ফিলিস্তিন আন্দোলনে চবির সংহতি স্বাধীন ফিলিস্তিন প্রতিষ্ঠার দাবিতে দেশজুড়ে সংহতি সমাবেশ

ফেসবুকে আজহারী ও আমির হামজার ওয়াজ শেয়ার করলেন তসলিমা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আলোচিত-সমালোচিত বক্তা মাওলানা মিজানুর রহমান আজহারী ও আমির হামজার ওয়াজের পৃথক দু’টি ভিডিও শেয়ার করেছেন ভারতে নির্বাসিত বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিন।

একটি  " target="_blank" rel="noopener noreferrer">ভিডিওতে দেখা গেছে, মাওলানা আজহারী তার ওই ওয়াজে তসলিমাকে নিয়ে সমালোচনা করে বলছেন, ‘বাংলাদেশে একটা কথা কয়-নিন্দে পাখি পিন্দে। তসলিমা নাসরিন নারীদের নিয়ে বই লিখেছেন। ও বলে, নারীদের কোনো দেশ নেই। তসলিমা বোরকার বিরুদ্ধে কথা বলেছে। শেষ পর্যন্ত সে দেশে থাকতে পারেন নাই। ওরে যখন ইন্ডিয়ায় লুকিয়ে নেয়া হয়, তখন ওর গায়ে বোরকা পরিয়ে নেয়া নেয়া হয়েছিল।’ ওয়াজে তিনি তসলিমা নাসরিনের হেদায়াতের জন্য দোয়াও করেন।

ওয়াজটি চলতি বছরের ১৬ আগস্ট ইউটিউবে আপলোড করা হয়েছে। আজহারীর ওই ওয়াজের জবাবে তসলিমা নাসরিন বলেন, আমি নাকি রাতের অন্ধকারে 'বোরকা' পরে দেশ থেকে বেরিয়েছি। ওরা রাতের অন্ধকারে বোরকার ভেতরের মানুষকে দেখে কীভাবে? এনিওয়ে, আমি কোনোদিন বোরকা পরিনি।

তসলিমার শেয়ার করা ‘বোবা হয়ে গেলেন তসলিমা নাসরিন । মুফতি আমির হামজা ওয়াজ’’ শিরোনামে অন্য আরেকটি ভিডিওতে বক্তা মুফতি আমির হামজাকে তসলিমার সমালোচনা করতে দেখা গেছে।

এই " target="_blank" rel="noopener noreferrer">ভিডিওটি শেয়ার করে তিনি লিখেছেন, ‘এই ওয়াজবাজগুলো ট্যালেন্টেড। যেমন অভিনয়, তেমন গানের গলা। গ্রামে গ্রামে আগে যেমন যাত্রা পালা কবিগান হতো, ওরকম এখনো হলে এরা করে খেতে পারতো। কিছু নেই বলে ধর্মের নামে লোক ঠকানো ব্যবসা ধরেছে।’

এছাড়াও মাওলানা হাফিজুর রহমান সিদ্দিকী ও আল্লামা নুরুল ইসলাম ওলিপুরীর বক্তব্যের দগুটি ভিডিও ক্লিপ শেয়ার করে সমালোচনা করেছেন তসলিমা। তার স্ট্যাটাসে মুহুর্তেই ফেসবুক সরগরম। পক্ষে-বিপক্ষে চলছে তুমুল আলোচনা সমালোচনা। তসলিমা নাসরিনের মতো বিতর্কিত লেখিকা বাংলাদেশের ওয়ায়েজদের নিয়ে কথা বলার অধিকার রাখে না বলেও মন্তব্য করেন অনেক নেটিজেন।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ