রবিবার, ১৯ মে ২০২৪ ।। ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ ।। ১১ জিলকদ ১৪৪৫


বাবাকে নিয়ে হৃদয়স্পর্শী কবিতা 'তিনি আমার বাবা'

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আল আমিন বাপ্পি ।।

অঙ্কুরের মতো জন্ম আমার, বিশাল অন্তহীন আকাশের নিচে, মায়ের আঁচলের পাশাপাশি আরেকটা আবরণ,আরেকটা আশ্রয়, বিশাল বটবৃক্ষের মতো 'তিনি আমার বাবা'প্রথম হাটতে শেখা, আথো আথো বুলী,একটু আদর মাখা ছোঁয়া,রূপকথাকলী,স্রষ্টার পরিচয়,আর কালিমার পাঠ,বাবার কাছেই শেখা।

আল্লাহর বাণী পাক কোরআন,প্রিয় নবীর মহান জীবনাদর্শ, আর হৃদয় কাড়া কত বণী,মহা নবীর শানে নবী মোর পরশমণি নবী মোর সোনারখনী,এতো প্রথম বাবার কাছেই শুনি।

দিল মাহমুদ সব্বির,ময়মনসিংহের অন্যতম ইসলামী সাংস্কৃতিক সংগঠন'অভিলাষ'এর পরিচালক। তিনি একজন আবৃতি শিল্পী ও বৃহত্তর ময়মনসিংহের নান্দনিক উপস্থাপক।

গত বৃহস্পতিবার অভিলাষের অফিসিয়াল ইউটিউব চ্যানেলে মুক্তি পেয়েছে আবৃত্তিশিল্পী দিল মাহমুদ সাব্বিরের কণ্ঠে বাবাকে নিয়ে চমৎকার একটি কবিতা আবৃত্তি। বাবার প্রতি সন্তানের যে ভালোবাসা থাকা দরকার আর বাবারা সন্তানের জন্য কতটুকু ভালোবাসা লালন করেন তা এই কবিতায় ফুটে উঠেছে।

কবিতায় ইসলামী অঙ্গনে বাবাকে নিয়ে এখন আনুষ্ঠানিক কোনো কাজ হয়নি। তাই আশা করা যাচ্ছে নন্দিত উপস্থাপক ও আবৃত্তিশিল্পী দিল মাহমুদ সাব্বিরের এই কবিতাটি জনমনে ব্যাপক সাড়া ফেলবে।

কবিতাটি নিয়ে সরাসরি আবৃত্তিশিল্পীর কথা বললে তিনি আওয়ার ইসলামকে বলেন, বাবাকে নিয়ে কাজ করার স্বপ্ন অনেক আগে থেকেই দেখছি যখন আবৃত্তি চর্চা শুরু করেছিলাম তখন থেকেই মূলত আমার বাবাকে আমি অকৃত্রিম ভালোবাসি সেই থেকেও এই কাজের আগ্রহ তাছাড়া মা কে নিয়ে আনুষ্ঠানিক ব্যায়বহুল অনেক কাজ, তার তুলনায় বাবাকে নিয়ে হয়নি বললেই চলে, বলা চলে সেই দায়বদ্ধতা থেকেও এই প্রয়াস।

অভিলাষের প্রধান পরিচালক বিশিষ্ট সংগীত শিল্পী মিজানুর রহমান আওয়ার ইসলামকে বলেন, কাজের সাথী দিল মাহমুদ সাব্বির । সংস্কৃতির ময়দানে একসাথে কাজ করছি দীর্ঘদিন হয়ে গেছে, কাজের প্রতি তার দরদ দেখে আমি বরাবরই মুগ্ধ হয়েছি। তিনি একজন আবৃত্তিশিল্পী এবং উপস্থাপক। তার কণ্ঠে অভিলাষের ব্যানারে বাবাকে নিয়ে একটি হৃদয় ছোঁয়া কবিতায় আমি মুগ্ধ এবং আপ্লুত।

কবিতাটির সিনেমাটিক ভিডিওটি ম্যাকিং নিয়ে কাজ করেছেন জনপ্রিয় নির্মাতা সাদ মাশফিক খান এবং সাউন্ড কম্পোজিশন হয়েছ স্টুডিও ভয়েস (সেলিম) কবিতাটি রচনা করেছেন আবৃত্তিশিল্পী নিজেই এবং সম্পাদনা করেছেন তানভীর আহমাদ তারীফ।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ