রবিবার, ১৯ মে ২০২৪ ।। ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ ।। ১১ জিলকদ ১৪৪৫


আপত্তিকর বক্তব্য থেকে রুজু করলেন মুফতি ফয়জুল করিম

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

রকিব মুহাম্মদ
আওয়ার ইসলাম

চরমোনাইয়ের তিনদিন ব্যাপী বার্ষিক ফাল্গুন মাহফিলে হজরত উসমান রা. নিয়ে আপত্তিকর বক্তব্যে সোশ্যাল মিডিয়ায় সমালোচিত হওয়ার পর ভুল স্বীকার করে সেই বক্তব্য থেকে রুজু করেছেন চরমোনাইয়ের নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিম।

এক ভিডিও বার্তায় তিনি বলেন, “সেদিনের আমার বক্তব্যে যদি কোনভাবে সাহাবায়ে কেরামদের প্রতি কোন ভুল ধারণা বা অন্যায় কিছু সৃষ্টি হয় তবে আমি সে বিষয়ে আল্লাহর কাছে ক্ষমা চাচ্ছি এবং এ বিষয়ে হক্কানী ওলামায়ে কেরাম যেভাবে বলবেন সেভাবেই যে কোন কিছু আমি করতে রাজি আছি।”

তিনি আরো বলেন, “সাহাবায়ে কেরামদের ব্যাপারে আমাদের অবস্থান ‘আহলে সুন্নাত ওয়াল জামাতের অবস্থান’, আমরা সাহাবায়ে কেরামকে মে’ইয়ারে হক মনে করি এবং তাদের বিষয়ে যে কোন সমালোচনা অন্যায় মনে করি। সেদিনের বক্তব্যে হয়তো অসতর্কতায় এমন কিছু বের হয়েছে যা ভুল। আমি এমন ব্যক্তি নই যে ভুলের উপর স্থির থাকবো।

প্রসঙ্গত, গত ২১ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বাদ মাগরিব চরমোনাইর ফাল্গুনের মাহফিলের দ্বিতীয় দিনের প্রধান অধিবেশনের বক্তব্যে ইসলামের তৃতীয় খলিফা হজরত উসমানকে রা.“রিক্কতে কালব, নরম দিলওয়ালা, একটু মায়াবি লোক, হায়াআন উসমান, লজ্জাশীলা” শাসক হিসেবে উল্লেখ করেন।

মুফতি ফয়জুল করিমের ওই বক্তব্য সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায় এবং তিনি সমালোচিত হন। পরে এক ভিডিও বার্তায় সেই বক্তব্য থেকে রুজু করেন চরমোনাইয়ের নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিম।

                          মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিমের বক্তব্য

https://www.facebook.com/JameelSelyt/videos/770780076618903/

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ