রবিবার, ২৩ জুন ২০২৪ ।। ৯ আষাঢ় ১৪৩১ ।। ১৭ জিলহজ ১৪৪৫

শিরোনাম :

‘আনোয়ারুল আজীমের মৃত্যু নিয়ে ভারত থেকে এখনও কিছু জানানো হয়নি’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ফাইল ছবি

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, ভারতে গিয়ে নিখোঁজ বাংলাদেশের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের মরদেহ উদ্ধারের খবর পেয়েছি গণমাধ্যম সূত্রে।

তবে ইন্ডিয়ান বা কলকাতা পুলিশ আমাদের এখনো কিছু নিশ্চিত করেনি। তিনি জীবিত নাকি মৃত তা এখনো অফিসিয়ালি নিশ্চিত নই। আমরা যৌথভাবে কাজ করছি। তদন্তের স্বার্থে ইন্ডিয়ান পুলিশ আমাদের কাছে যে ধরনের সহযোগিতা চাইছে তা আমরা দিচ্ছি।

বুধবার (২২ মে) দুপুরে রাজধানীর মেরুল বাড্ডায় অবস্থিত আন্তর্জাতিক বৌদ্ধ বিহারে বৌদ্ধ সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব বুদ্ধ পূর্ণিমা উপলক্ষ্যে সার্বিক আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা ব্যবস্থাপনা সংক্রান্ত প্রেস ব্রিফিংকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের মৃত্যু সম্পর্কে কি জেনেছেন? এমন প্রশ্নের জবাবে আইজিপি বলেন, এ বিষয়ে আমরা কলকাতা পুলিশ ও ইন্ডিয়ান পুলিশের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করছি। যে খবরটা এসেছে তা সংশ্লিষ্ট ইন্ডিয়ান পুলিশ কর্তৃপক্ষ আমাদের অ্যাম্বাসির মাধ্যমে নিশ্চিত করেনি। আমরা জেনেছি তারা সার্চ করছে। আমাদের সঙ্গে তাদের সার্বক্ষণিক যোগাযোগ আছে। আমরা তাদের প্রয়োজনীয় সহযোগিতা করছি।

তাকে কি হত্যা করা হয়েছে? এমন প্রশ্নের জবাবে আইজিপি বলেন, আমরা এ বিষয়ে কাজ করছি। যখন তথ্য পাব আপনাদের জানাব।

সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের বিষয়ে কার সঙ্গে যোগাযোগ করা হচ্ছে? এমন প্রশ্নের জবাবে পুলিশ প্রধান বলেন, আমাদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ আছে। তারা যখন যে ধরনের তথ্য চাচ্ছেন আমরা সেটা দিচ্ছি। তাদের তদন্তের স্বার্থে এ বিষয়ে বেশি কিছু না বলাই শ্রেয়। 

তিনি কি জীবিত আছেন? না কি হত্যা করা হয়েছে? এমন প্রশ্নের উত্তরে আইজিপি বলেন, আমরা এখনো নিশ্চিত হতে পারিনি। যখন সুনির্দিষ্ট তথ্য পাব তখন নিশ্চিত করতে পারব। এখন পর্যন্ত আমরা বিষয়টি পত্রিকার মাধ্যমে জেনেছি। আমরা যোগাযোগ করছি, তারা তো এখনও কিছু নিশ্চিত করেনি। 

সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের বিরুদ্ধে হুন্ডি, নারী পাচার ও স্বর্ণ চোরাচালানের সঙ্গে জড়িত থাকার অভিযোগ রয়েছে। এ সম্পর্কে কোনো তথ্য পেয়েছেন কি না, জানতে চাইলে পুলিশ প্রধান বলেন, এই মোটিভ নিয়ে ইন্ডিয়ান পুলিশ কাজ করছে। আমরাও কাজ করছি। এ ব্যাপারে এখনই মন্তব্য করার সময় হয়নি। যথা সময়ে এটা পরিষ্কার হবে।

এ সময় উপস্থিত ছিলেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান, ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) ড. খ. মহিদ উদ্দিন (অতিরিক্ত আইজিপি পদে পদোন্নতিপ্রাপ্ত); অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মো. আসাদুজ্জামান প্রমুখ।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ