শুক্রবার, ১৭ মে ২০২৪ ।। ৩ জ্যৈষ্ঠ ১৪৩১ ।। ৯ জিলকদ ১৪৪৫


ভারত যখন সুপারপাওয়ার হওয়ার স্বপ্ন দেখছে তখন পাকিস্তান ভিক্ষা করছে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
পাক রাজনীতিবিদ মাওলানা ফজলুর রহমান

পাকিস্তানের প্রভাবশালী ধর্মীয় রাজনীতিক মাওলানা ফজলুর রহমান বলেছেন, ভারত সুপারপাওয়ার হওয়ার দিকে এগোচ্ছে আর পাকিস্তান দেউলিয়া এড়াতে ভিক্ষা করছে।

সোমবার দেশটির পার্লামেন্টে দেওয়া এক বক্তব্যে জামিয়াতে-উলামা-ই-ইসলামের প্রধান ফজলুর রহমান এ কথা বলেন।

পাকিস্তানের দুর্দশার ছবি প্রকাশ করতে গিয়েই ভারতের উদাহরণ টেনে আনেন পাকিস্তানের বিরোধী নেতা ফজলুর। তার কথায়, সুপারপাওয়ার (পরাশক্তি) হয়ে ওঠার পথে প্রতিদিন এগিয়ে চলেছে ভারত। কিন্তু প্রতিবেশী দেশ ক্রমেই দেউলিয়া হয়ে পড়ছে। 

ফজলুর রহমান বলেন, ১৯৪৭ সালের আগস্টে ভারত আর পাকিস্তান একসঙ্গে স্বাধীনতা পেয়েছিল। কিন্তু আজ বিশ্বের পরাশক্তি হয়ে ওঠার স্বপ্ন দেখছে ভারত?। অন্যদিকে আমরা দেউলিয়া হয়ে যাওয়া এড়াতে সবার কাছে ভিক্ষা চাইছি। এই দুর্দশার দায় কার? শুধু দেশের অর্থনীতি নয়, পাকিস্তানের নির্বাচনে কারচুপির অভিযোগও এনেছেন তিনি। ফজলুর রহমানের দাবি, বর্তমান সরকার দেশের গণতন্ত্রকে বিক্রি করে দিয়েছে। 

তিনি বলেন, বিক্ষোভ সমাবেশ করা পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) সাংবিধানিক অধিকার। তিনি ক্ষমতাসীন জোট পাকিস্তান মুসলিম লীগ (এন) ও পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) প্রতি আহ্বান জানান যে পিটিআই যদি পার্লামেন্টে সংখ্যাগরিষ্ঠ দল হয়, তাহলে তাদের সরকার গঠনের সুযোগ দিন।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ