শনিবার, ০২ মার্চ ২০২৪ ।। ১৭ ফাল্গুন ১৪৩০ ।। ২১ শাবান ১৪৪৫

শিরোনাম :

মানিকছড়ির দারুল ইহসান মাদরাসায় পুরস্কার বিতরণী ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

নুরুল কবির আরমান
খাগড়াছড়ি প্রতিনিধি।।

খাগড়াছড়ি মানিকছড়ি উপজেলা সদরের গুচ্ছগ্রামে প্রতিষ্ঠিত ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান দারল ইহসান মাদরাসায় শিক্ষা প্রতিযোগিতা প্রদর্শনী, পুরস্কার বিতরণ, হিফজ ও নাজেরা বিভাগের সবক প্রদান, সুধী সমাবেশ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) সন্ধ্যায় মাদরাসা প্রাঙ্গণে পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে এ পুরস্কার বিতরণী ও সুধী সমাবেশে শুরু হয়।

মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক হাফেজ ক্বারী মুহাম্মদ নাছির উদ্দিনের সভাপতিত্বে ও মাওলানা মহিউদ্দিন বিন সুরুজের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন, প্রধান আলোচক মুফতি রমিজুল করিম আন নাছিরী, মাওলানা ক্বারী ওসমান গণি, মাওলানা আব্দুর রহিম ফারুকী , আখতারুজ্জামান ফারুকী, ইউপি চেয়ারম্যান মো. শফিকুর রহমান ফারুক, তিনটহরী উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক মো. আতিউল ইসলাম, উপজেলা যুবলীগ সভাপতি মো. সামায়উন ফরাজী সামু‌ প্রমুখ বক্তব্য রাখেন।

সমাবেশে বক্তাগণ বলেন , উত্তম চরিত্র, সৎ ও আদর্শ ব্যক্তি গঠনে মাদ্রাসা শিক্ষা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। মুসলিম হিসেবে ধর্মীয় ও নৈতিক জ্ঞান অর্জনকে গুরুত্ব দিয়ে শিশুদের মাদরাসায় পড়ানো উচিত। আমাদের ছেলে-মেয়েদেরকে সুশিক্ষায় শিক্ষিত করা ছাড়া উন্নত জাতি গঠন করা সম্ভব নয়।

এসময় মানিকছড়ি দারুচ্ছুন্নাহ হাফিজিয়া মাদরাসার পরিচালক মাওলানা ফজলুল হক, সহকারী পরিচালক মাওলানা নুর মুহাম্মদ, তিনটহরী মহিলা মাদরাসার পরিচালক মুফতি মনসুরুল হক, তিনটহরী মহিউসসুন্নাহ মাদরাসার পরিচালক মাওলানা ফরিদ উদ্দিন, উপজেলা মডেল মসজিদের ইমাম মাওলানা আহমদুল হক, ইউপি সদস্য মো. আসাদুল ইসলাম, মানিকছড়ি দারুল আবরার মাদরাসার নির্বাহী পরিচালক হাফেজ মাওলানা ইমাম হোসাইন ও দারুন নাজাত মাদরাসার পরিচালক হাফেজ শরিফুল ইসলামসহ আলেম ওলামা ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পরে মাদরাসা শিক্ষার্থীদের অংশগ্রহণে শিক্ষা প্রতিযোগিতা প্রদর্শনী , বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ শেষে হেফজ ও নাজেরা বিভাগের শিক্ষার্থীদের সবক প্রদান করা হয়।

পরিশেষে ,দেশ,জাতি,ইসলাম ও মুসলিম উম্মার সুখ- শান্তি, সমৃদ্ধি কামনা করে দোয়া ও মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

কেএল/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ