রবিবার, ১৯ মে ২০২৪ ।। ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ ।। ১১ জিলকদ ১৪৪৫


ভাঙ্গায় পুড়ে ছাই বসতঘর; ক্ষতি ৫লাখ টাকা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মো. সাখাওয়াত হোসেন
ফরিদপুর জেলা প্রতিনিধি

ফরিদপুরের ভাঙ্গা উপজেলার ৮নং ওয়ার্ডের বালিয়াচরা গ্রামে মোসলেম শেখের দুই ছেলের দুইটি বসত ঘর আগুন লেগে পুড়ে ছাই হয়ে গেছে।

বুধবার (১২এপ্রিল) আনুমানিক সাড়ে ৫টায় উপজেলার বালিয়াচরা গ্রামে মোসলেম শেখের বাড়ি এ ঘটনা ঘটে। এতে প্রায় পাঁচ লাখ টাকার ক্ষতি হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, আগুন লাগার পরে অন্যান্য চার পাঁচটি ঘরের মালামাল সরাতে পারলেও মোসলেম শেখের দুইছেলে বেলায়েত এবং সম্রাট এর ঘরের কোনো মালামালই সরাতে পারেনি। পুড়ে ছাই হয়ে গেছে দুইটি ঘর সহ মালামাল।

পরে স্থানীয় জনগণ এবং ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে।আগুনে প্রায় পাঁচ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানাযায়।

আগুন নেভানোর সময় আহত হন অনেকেই। তাদের মধ্যে মো. সুজন বলেন, আমার মাথায় প্রচন্ড আঘাতপাই, আগুনে পুড়ে যায়, আমি হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে মাত্র বাড়িতে আসলাম। অন্যান্যরা বিভিন্ন জায়গায় চিকিৎসা নিয়েছে।

এলাকাবাসী সুত্রে জানাগেছে, ইফতারি তৈরি করতে গিয়ে অসাবধানতার কারণে একটি রান্না ঘর থেকে আগুনের সুত্রপাত ঘটে। মুহূর্তেই তা ছড়িয়ে পড়ে আশপাশের ঘরে আগুনের লেলিহান শিখায় বিভিন্ন ঘর পুড়ে ছাই হয়ে যায়। এ ছাড়া আংশিক ক্ষতিগ্রস্ত হয় আরো চার পাঁটটি ঘর।

এ বিষয়ে ভাঙ্গা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার বলেন, ভাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার এবং সাংবাদিকদের মাধ্যমে খবর পেয়ে সাথে সাথে তাদের একটি টিম ঘটনাস্থলে চলে যায় এবং আগুন নিয়ন্ত্রণে আনে।তাদের দাবি, ইফতারী তৈরি করতে গিয়ে মহিলাদের অসাবধানতার কারণে আগুনের সূত্রপাত ঘটেছে।

এ বিষয়ে ভাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বলেন, আমি আগুন লাগার খবর শোনামাত্রই ফায়ার সার্ভিসের স্টেশন মাস্টারকে বিষয়টি অবহিত করি। তিনি আরো বলেন, ক্ষতিগ্রস্ত পরিবার/ অসহায়দের সরকারের পক্ষ থেকে আর্থিক সহযোগিতার যতো প্রকার সহোযোগিতা লাগে আমি করবো, ইনশা আল্লাহ।

কেএল/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ