শনিবার, ১৮ মে ২০২৪ ।। ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ ।। ১০ জিলকদ ১৪৪৫


৬ মাস লুকিয়ে থাকা রাশিয়ান সৈন্যকে আটক করল ইউক্রেন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: ছয় মাস লুকিয়ে থাকার পর এক রাশিয়ান সৈন্যকে আটক করেছে ইউক্রেনে সেনারা। ইউক্রেনের খারকিভ অঞ্চল থেকে আটক করা হয়েছে তাকে। আত্মগোপনে থাকা সেই সৈনিকের বিষয়ে বিস্তারিত অনুসন্ধানের জন্য তাকে ইউক্রেনের পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানা গেছে।

খারকিভের আঞ্চলিক পুলিশ বিভাগ বলেন, কুপিয়ানস্ক জেলায় টহল দেওয়ার সময় ইউক্রেনের সশস্ত্র বাহিনীর সদস্যরা ৪২ বছর বয়সী রাশিয়ান সেই সার্ভিসম্যানকে আটক করে। গত সেপ্টেম্বরে ইউক্রেনের বাহিনী এই এলাকাটি পুনরুদ্ধার করে। গ্রেপ্তারকৃত ওই রাশিয়ান সৈনিক খারকিভ পুলিশকে জানায়, সে ছয় মাস ধরে পরিত্যক্ত ভবনে লুকিয়ে ছিল।

গতকাল সোমবার (১৩ মার্চ) ইউক্রেনের সেনারা তাকে আটকের পর ইউক্রেনের পুলিশ জানতে পেরেছে, বেসামরিক পোশাক পরিহিত লোকটি আসলে রাশিয়ার ২৭তম সেপারেট গার্ডস মোটর রাইফেল ব্রিগেডের একজন সার্ভিসম্যান। তিনি রাশিয়ার মস্কো অঞ্চলের বাসিন্দা।

পুলিশের এক বিবৃতিতে বলা হয়েছে, আরো তদন্তের জন্য রাশিয়ার সেই সৈনিককে স্থানীয় থানায় নিয়ে যাওয়া হয়েছে।

কুপিয়ানস্ক-ইউক্রেনের একটি গুরুত্বপূর্ণ রেলওয়ে জংশনের আবাসস্থল হিসেবেই পরিচিত। গত বছর যুদ্ধ শুরু হওয়ার পর থেকে ভয়ংকর লড়াইয়ের মাধ্যমে রাশিয়া কয়েক দিনের মধ্যে নিয়ন্ত্রণ নিয়েছিল এলাকাটির এবং কয়েক মাস শহরটি দখলে রেখেছিল।

গত সেপ্টেম্বরে ইউক্রেনীয় সৈন্যরা এই অঞ্চলটি পুনরুদ্ধার করেছে। তবে এটি আবারও দখল করার জন্য রাশিয়া চেষ্টা চালিয়ে যাচ্ছে।

যার ফলে অঞ্চলটি এখন হুমকির মধ্যে রয়েছে। ‘অস্থিতিশীল নিরাপত্তা পরিস্থিতির’ কারণে মার্চের শুরুতে ইউক্রেনের কর্মকর্তারা শহরটির কিছু বাসিন্দাকে এলাকা ছেড়ে যাওয়ার নির্দেশ দিয়েছেন।

সূত্র : বিবিসি নিউজ

টিএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ