রবিবার, ১৯ মে ২০২৪ ।। ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ ।। ১১ জিলকদ ১৪৪৫


মুসলিম দেশগুলোতে জনপ্রিয় হয়ে উঠছে সামাজিক যোগাযোগ মাধ্যম 'আলফাফা'

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

বিশ্বের মুসলিম দেশগুলোতে ফেসবুকের বিকল্প হিসেবে জনপ্রিয় হয়ে উঠছে মুসলিমদের পরিচালিত সামাজিক যোগাযোগ মাধ্যম 'আলফাফা'। অ্যাপস পাওয়া যাচ্ছে গুগল প্লে স্টোরেও।

গত বছরের মাঝামাঝি যুক্তরাষ্ট্রের একদল মুসলিম যুবক শুরু করে এ স্যোশাল সাইট। ক্রমে জনপ্রিয় হয়ে উঠছে সাইটটি। বিশেষ করে পাকিস্তান, আফগানিস্তান, বাংলাদেশ, আজারবাইজান, মালয়েশিয়া ও তুরস্কে জনপ্রিয়তার শীর্ষে রয়েছে।

আলফাফার নির্বাহী পরিচালক আসিফ সাইয়্যেদ গণমাধ্যমকে জানান, বিশ্বজুড়ে ছড়িয়ে থাকা মুসলিমদের সুন্দর একটি স্যোসাল মিডিয়া উপহার দেয়াই আমাকের অঙ্গীকার। এ সাইটে একে অন্যের কাছ থেকে শিখতে পারবে অনেক কিছু। ফেতনা ফাসাদ ও হিংসা বিদ্বেষ এ সাইটে কঠোরভাবে নিষিদ্ধ। বিশ্বে হাজার হাজার সামাজিক যোগাযোগ মাধ্যম থাকলেও মুসলমানদের জন্য ইমান-আমল ঠিক রেখে সে সবের অনেক কিছু ব্যবহার করা দুষ্কর। সে সব বিষয় মাথায় রেখে ইসলামী মতাদর্শ লালন করা যুক্তরাষ্ট্রের একদল মুসলিম যুবক মিলে সম্পূর্ণ হালাল সামাজিক যোগাযোগ মাধ্যম আলফাফা নিয়ে এসেছে।

তিনি আরও বলেন, কর্তৃপক্ষ তাদের ব্যবহারকারীদের জন্য প্রতিদিন নির্দিষ্ট সময়ে তিলাওয়াত, হাদিসসহ বিভিন্ন ইসলামী কন্টেন্ট আপলোড করে থাকে।

সাইটটি ফেসবুকের সঙ্গে সাদৃশ্য কিন্তু কোনো ফিতনা ছাড়া, ইসলামী নীতি-আদর্শ দ্বারা পরিচালিত। সাইটটিতে অনেক ফিচার রয়েছে যা ইনশাআল্লাহ ছোট ব্যবসা থেকে শুরু করে অলাভজনক সব ধরনের প্রচার প্রসারে সাহায্য করবে। আপনি বিনামূল্যে আপনার ব্যবসা, মসজিদ, রেস্টুরেন্ট বা চাকরি ও পেশাদার প্রোফাইল তালিকাভুক্ত করতে পারেন। রয়েছে মুসলিম ডিরক্টরি।

অ্যামাজনের মতো ই-কমার্স হিসেবেও দেখতে পারেন মুসলিমদের পরিচালিত এ সাইটটি। একটি বাটনের ক্লিকে বিশ্বজুড়ে আপনার বন্ধু এবং পরিবারের সঙ্গে সংযোগ করতে পারবেন সহজে।

একই সঙ্গে স্যোশাল মিডিয়া, ব্লগ, ফোরাম, জবস, টিচ, ই-কমার্সসহ নানান ফিচারে সাজানো হয়েছে সাইটটি। বিশ্ব মুসলিমকে একসঙ্গে যুক্ত করতে চলে আসুন আজই। গুগল প্লে স্টোর থেকে অ্যাপসটি ডাউনলোড করতে লিখুন আলফাফা।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ