শনিবার, ১৮ মে ২০২৪ ।। ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ ।। ১০ জিলকদ ১৪৪৫


সর্বাত্মক লকডাউনে সিলেটে ‘স্টুডেন্ট ইউনিটি’র ব্যতিক্রমী উদ্যোগ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

যাকওয়ানুল হক চৌধুরী: করোনাভাইরাস নিয়ন্ত্রণে কঠোর লকডাউনে ঘরে বসে না থেকে ব্যতিক্রমি উদ্যোগ নিয়েছে সিলেটের একঝাঁক তরুণ।

ঝাড়ু, ঝুড়ি, জীবাণুনাশক স্প্রে ও মুখে মাস্ক ও হাতে গ্লাভস পরে সিলেটের রাস্তা, দোকান ও মার্কেটের সামন পরিষ্কার করছেন তারা।

No description available.

স্বেচ্ছাসেবী সংগঠন ‘স্টুডেন্ট ইউনিটি'র আহবায়ক বদরুল আজাদ রানার নেতৃত্বে কাজ করছেন তারা। প্রথমে ৫১জন সদস্য দিয়ে শুরু করেন তাদের কার্যক্রম।

সিলেটের কলেজ ও বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের নিয়ে গঠিত হয় 'স্টুডেন্ট ইউনিটি'। কাজের ধারাবাহিকতায় নাইওরপুল পয়েন্ট, মিরারবাজার এলাকা, জিন্দাবাজার, বারুতখানা, বন্দর বাজার, মহাজনপট্টি, সিটি করপোরেশন পয়েন্ট রাস্তা সহ দুইপাশের দোকান ও মার্কেটের সামন পরিস্কার ও সেনেটাইজ করেন।

No description available.

২৭ জুন রোববার নাইওরপুল ও মিরাবাজার পরিচ্ছন্নতার মাধ্যমে শুরু হয় তাদের পথ চলা।

সংগঠনের আহবায়ক বদরুল আজাদ রানার সাথে আলাপ হলে, তিনি বলেন, আমাদের উদ্দেশ্য একটা হলো, সিলেট শহর পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা, জনস্বার্থে করোনার এই মহামারীকালীন সময়ে ভাইরাসের প্রাদুর্ভাব ঘটেছে,জনসাধারণকে সচেতন করা। তা ছাড়া শুধু এগুলা নয়, বিভিন্ন সময় প্রাকৃতিক দুর্যোগ আসলে আমরা সাধ্য অনুযায়ী পাশে থাকার চেষ্টা করবো।

No description available.

তিনি বলেন- আমাদের নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে আজ (মঙ্গলবার) আমরা শিবগঞ্জ ও বটেশ্বর রাস্তা ফুটপাত ও মার্কেটের সামনের আবর্জনা পরিষ্কার করে জীবাণুনাশক স্পে করব। পর্যায়ক্রমে পুরো নগরী পরিষ্কার পরিচ্ছন্ন করে স্যানিটাইজ করার লক্ষ্যে স্টুডেন্ট ইউনিটির ৫১ সদস্য স্বেচ্ছাশ্রম দিয়ে যাচ্ছে।

-কেএল


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ