রবিবার, ১৯ মে ২০২৪ ।। ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ ।। ১১ জিলকদ ১৪৪৫


সেই ভারতীয় পাইলটের চা-পানের ভিডিও ভাইরাল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: পাকিস্তানের আকাশসীমায় ঢোকায় দুই ভারতীয় বিমান ভূপাতিত করার দাবি করছে পাকিস্তান। এ সময় ভারতীয় বিমান বাহিনীর দুই পাইলটকে আটক করে পাক সেনারা। এর পর পাকিস্তান ভারতীয় পাইলট আটকের একটি ভিডিও প্রকাশ করে।

প্রকাশিত ভিডিওতে পাইলট উইং কমান্ডার অভিনন্দনকে হাত বাঁধা ও রক্তাক্ত অবস্থায় দেখা যায়। পরবর্তীতে বুধবার রাতে পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) একটি ভিডিও প্রকাশ করে।

দ্বিতীয় ভিডিওতে ভারতীয় পাইলটকে চা পান করতে দেখা গেছে। এসময় তাকে বলতে শোনা যায়, পাকিস্তানের সেনা কর্মকর্তারা তার সঙ্গে 'খুব ভালো' ব্যবহার করছেন। মূহুর্তে এ ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়।

অভিনন্দন বলেন, আমি এই ঘটনাটিকে রেকর্ডের কাতারে ফেলব। আমি দেশে ফিরে যাওয়ার পরেও আমার এমন বক্তব্য পরিবর্তন করব না।

আরও পড়ুন: পাক-ভারত যুদ্ধে সম্ভাব্য ক্ষয়ক্ষতি

আটক পাইলট বলেন, পাকিস্তান সেনাবাহিনী বেশ ভালোভোবেই আমার সঙ্গে আচরণ করছে। তারা প্রত্যেকেই ভদ্র লোক। যে ক্যাপ্টেন আমাকে উদ্ধার করেছে তিনি থেকে শুরু করে সবাই যে আচরণ করেছে আমি আমার দেশের সেনাবাহিনীর কাছ থেকেও এমনটা প্রত্যাশা করি।

তিনি পাকিস্তান সেনাবাহিনীর প্রশংসা করে আরও বলেন, আমি আপনাদের ব্যবহারে মুগ্ধ। তবে তিনি কোন বিমানটি চালাচ্ছিলেন তা জানতে চাইলে পাকিস্তানের এক মেজরকে বলেন, আমি কী এসব কথা বলতে পারি? মেজর, আমি দুঃখিত। তবে চা বেশ ভালো হয়েছে।

এরপর কথোপকথনের এক পর্যায়ে আরও কিছু ব্যক্তিগত প্রশ্ন করা হয় পাইলটকে। তবে তিনি এসব প্রশ্নের উত্তর দেননি।

তবে প্রথমে ভারতের পক্ষ থেকে যুদ্ধবিমান ভূপাতিত আর পাইলট আটকের কথা অস্বীকার করে। তবে পরবর্তীতে ভারত একটি মিগ-২১ যুদ্ধবিমান ও একজন পাইলটের নিখোঁজ হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে।

এর আগে নিয়ন্ত্রণরেখা অতিক্রম করে চালানো হামলার সময় পাকিস্তানের হাতে আটক হন পাইলট অভিনন্দন। পাকিস্তানের পক্ষ থেকে প্রথমে দুইটি বিমান ভূপাতিত ও দুইজন পাইলটকে আটকের কথা জানানো হয়। অবশ্য পরে কোনও ব্যাখা ছাড়াই পাকিস্তান জানিয়েছে, একজন পাইলট আটক করেছে তারা।

ওই ঘটনার পর প্রথমে স্বীকার না করলেও সন্ধ্যার দিকে উইং কমান্ডার অভিনন্দনকে পাকিস্তানের হাতে আটকের কথা স্বীকার করে ভারত। এসময় তার যেন কোনও ক্ষতি করা না হয় সে ব্যাপারেও পাকিস্তানকে সতর্ক করা হয়।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ