রবিবার, ১৯ মে ২০২৪ ।। ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ ।। ১১ জিলকদ ১৪৪৫


নাইট ক্লাবে মুসলিম যুবকের আজান, অত:পর...(ভিডিও)

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

রকিব মুহাম্মদ
আওয়ার ইসলাম

এ ঘটনা এক সপ্তাহ আগের। ইন্দোনেশিয়ার বাতি শহরের অবস্থিত সবচেয়ে বড় নাইট ক্লাব 'বসি ভিভিআইপি ক্লাব' এ উপস্থিত অতিথিদের সামনে স্টেজে উঠেন একজন মুসলিম যুবক।

এরপর মাইক নিয়ে তিনি আজান দেন। আজানের পরে তিনি কালিমা পড়েন এবং দরুদ পড়েন। তার সঙ্গে উপস্থিত অতিথিদেরও পড়তে অনুরোধ করলে সবাই একসঙ্গে দরুদ পড়েন।

এই ঘটনার দৃশ্য ভিডিও করা হয়। এক সপ্তাহ আগে গুশ মিফতাহ সেই ভিডিও নিজের ইনস্টাগ্রাম অ্যাকউন্টে ও ইউটিউবে প্রকাশ করেন।মুহূর্তেই সামাজিক মাধ্যম ভিডিওটি ভাইরাল হয়।

গুস মিফতাহ স্থানীয় একটি ইমলামিক স্কুল 'ওরা আজি পেসান্ত্রেন' এর প্রধান কর্মকর্তা।পাশাপাশি মুসলিম লেকচারার হিসেবে তার পরিচিতি আছে।

Video of Muslim preacher in Bali nightclub attracts netizens' attention

সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যাচ্ছে, নাইট ক্লাবের স্টেজে গায়ক বা জকি'র স্থানে দাঁড়িয়ে মিফতাহ। তার হাতে মাইক্রোফোন। সামনে বসে আছেন কয়েক’শ অতিথি।

মিফতাহ অতিথিদের উদ্দেশে মাইক্রোফোন হাতে নিয়ে প্রথমে 'আল্লাহু আকবর', আল্লাহু আকবর' বলে আজানের কিছু অংশ উচ্চারণ করেন। এরপর তিনি কালিমা ও পরে দরুদ পড়া শুরু করেন।

একপর্যায়ে মিফতাহ উপস্থিত অতিথিদের ও তার সঙ্গে দরুদ পড়তে আহ্বান জানালে সবাই মিলে দরুদ পড়া শুরু করেন।

এ ঘটনার পর, মিফতাহ সোশ্যাল মিডিয়ায় ব্যাপকভাবে আলোচিত হয়ে উঠেছে।পক্ষে-বিপেক্ষে তাকে নিয়ে জোর আলোচনা চলছে। অনেকেই বলছেন, নাইটক্লাব একটি নিষিদ্ধ স্থান, সেখানে ইসলাম নিয়ে এমন আচরণ বিদ্রুপ করার শামিল।

ইন্দোনেশিয়ার বৃহত্তম ইসলামী সংগঠন নাহদলাতুল উলামা (এনইউ) মিফতাহের এমন আচরণের কড়া সমালোচনা করেছে। তবে গুস মিফতাহ তার ইন্সটাগ্রাম একাউন্টে বলেছেন, ভালো ও খারাপ মানুষকে আমরা পার্থক্য না করে তাদের জন্য প্রার্থনা করা উচিৎ।

সূত্র: দ্যা জাকার্তা পোস্ট, এবিসি নিউজ।

ভিডিওতে দেখুন নাইটক্লাবে ধারণকৃত সেই দৃশ্য...

এসে গেল যাদুকরী মাদরাসা ম্যানেজমেন্ট সফটওয়্যার

আরএম/

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ