সোমবার, ০৪ মার্চ ২০২৪ ।। ১৯ ফাল্গুন ১৪৩০ ।। ২৩ শাবান ১৪৪৫


দেশে ফিরল হাফেজ ফয়সাল, বিমানবন্দরে ফুলেল সংবর্ধনা


নিউজ ডেস্ক

নিউজ ডেস্ক
শেয়ার
ছবি : সংগৃহীত

সৌদি আরবে আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় তৃতীয় স্থান অর্জন করা হাফেজ ফয়সাল আহমেদ সকালে দেশে ফিরেছে।

বৃহস্পতিবার সকাল ১১ টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে তাকে বহনকারী ফ্লাইটটি।

বিমানবন্দর গেটে তাকে শুভেচ্ছা জানায় ইসলামিক ফাউন্ডেশন, ফয়সালের গ্রামের বাড়ি ব্রাক্ষণবাড়িয়ার ওলামায়ে কেরামসহ বিভিন্ন শ্রেণি-পেশার হাজারো মানুষ। 

মক্কার পবিত্র মসজিদুল হারামে বুধবার রাতে ঘোষণা করা হয় সৌদি আরবে অনুষ্ঠিত আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় বিজয়ীদের নাম।

যেখানে ১১৭টি দেশের দেড় শতাধিক প্রতিযোগীকে পেছনে ফেলে তৃতীয় স্থান অর্জন করে বাংলাদেশের ফয়সাল আহমেদ।

পুরস্কার হিসেবে তিনি পেয়েছেন ১ লাখ ৮০ হাজার সৌদি রিয়াল (বাংলাদেশি মুদ্রায় ৫২ লাখ ৬২ হাজার টাকা), সম্মাননা সনদ ও ক্রেস্ট।

ফয়সালের বাড়ি ব্রাক্ষণবাড়িয়ায়। হাফেজ ফয়সাল আহমদ রাজধানীর মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদ্রাসার ছাত্র। ইতোমধ্যে তিনি আন্তর্জাতিক বিভিন্ন প্রতিযোগিতায় সাফল্য অর্জন করে মেধার স্বাক্ষর রেখেছে। সর্বশেষ চলতি বছরের মার্চ মাসে লিবিয়ায় অনুষ্ঠিত আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান লাভ করে সে।

এই কৃতি সন্তানকে শুভেচ্ছা জানাতে সকালেই বিমানবন্দরে যান অসংখ্য মানুষ। তার এই অর্জন দেশের জন্য বড় সম্মান বলে মন্তব্য তাদের। সকালের দিকে বিমানবন্দর থেকে বেরিয়ে আসে তাকরিম। এসময় শুভেচ্ছা আর শ্লোগানে মুখরিত হয় চারপাশ।

পরে তাকে একটি ছাদখোলা গাড়িতে করে নেওয়া হয়। এ সময় উৎসুক জনতা তাকে ফুলেল শুভেচ্ছা জানান। শিগগিরই বড় পরিসরে তাকে সংবর্ধনা দেওয়ার কথা জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন।

এমআর/


সম্পর্কিত খবর