শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


পাগড়ি পড়লে খালিস্তানি, আর মুসলিম হলেই পাকিস্তানি ? প্রশ্ন মমতার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ফাইল ছবি

বুধবার সামাজিক মাধ্যমে একটি ভিডিও পোস্ট করে প্রতিবাদ জানান মমতা। পরদিন বৃহস্পতিবার ভাষা দিবসের অনুষ্ঠানেও এ নিয়ে সরব হন ওপার বাংলার মুখ্যমন্ত্রী।

বাংলার সংস্কৃতি নষ্ট করার চেষ্টা করা হচ্ছে অভিযোগ করে বিজেপির উদ্দেশে প্রশ্ন ছুড়ে দিয়ে মমতা বলেন, এবার মুসলিম অফিসারকে দেখে পাকিস্তানি বলে দেবেন?

জানা গেছে, মঙ্গলবার সকালে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নেতৃত্বে বিজেপির একটি প্রতিনিধি দল সন্দেশখালির উদ্দেশে রওনা দেয়। ধামাখালিতে তাদের বাধা দেওয়া হয়। বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পলসহ একাধিক বিজেপি নেতা পুলিশের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন।

সেখানেই পুলিশের ব্যারিকেডের মাঝে এক শিখ পুলিশ কর্মকর্তাকে ‘খালিস্তানি’ বলা হয়েছে বলে অভিযোগ উঠে। পরে ওই পুলিশ কর্মকর্তা সংবাদ মাধ্যমের সামনে প্রতিবাদ করেন।

মুখ্যমন্ত্রী বলেন, একটা পাঞ্জাবি অফিসার কী অপরাধ করেছিল? সে ডিউটি করছিল। সে পাগড়ি পরেছিল বলে তাকে খালিস্তানি বলে দেবেন? কত মুসলিম অফিসার আছে, এবার তো মুসলিম অফিসারকে দেখে পাকিস্তানি বলে দেবেন।

তিনি বলেন, আমাকে তো কতবার কত কিছু বলে ব্যঙ্গ করা হয়েছে। আমি নিজেরগুলোকে নিয়ে অতটা মাথা ঘামাই না। তবে দু-একজন হঠাৎ করে গজিয়ে উঠেছে।

বাংলার সংস্কৃতি নষ্ট করার চেষ্টা করছে। বাংলাকে কলুষিত করার চেষ্টা করছে। এই জিনিস আমরা বরদাস্ত করবো না। বাংলার মাথানত হতে দেব না। বাংলার অধিকার কীভাবে রক্ষা করতে হয়, আমরা জানি।


সম্পর্কিত খবর