রবিবার, ২৩ জুন ২০২৪ ।। ৯ আষাঢ় ১৪৩১ ।। ১৭ জিলহজ ১৪৪৫


বিরোধী দল হিসেবে সংসদে যাবে পিটিআই

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

দলীয় অবস্থানে আপস করার পরিবর্তে বিরোধী দল হিসেবে সংসদে যাওয়ার ইঙ্গিত দিয়েছেন সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) এর চেয়ারম্যান ব্যারিস্টার গহর আলী খান।

সোমবার পাকিস্তানি গনমাধ্যম জিও নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে এ কথা জানান তিনি।

সাক্ষাৎকারে তিনি জানান যে, তারা আলাপ-আলোচনা করছেন এবং দু-একদিনের মধ্যে সিদ্ধান্ত নেওয়া হবে কোন দলে যোগ দিতে হবে। তিনি আরও জানান, “আমরাও সংরক্ষিত আসন পাব”।

তিনি বলেন, “আমরা আমাদের অবস্থানে আপস না করে বিরোধী দল হিসেবে সংসদে বসতে পছন্দ করব এবং দু-এক দিনের মধ্যে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেব”।

এছাড়া ৭০টি আসনের ফলাফল বিতর্কিত এবং পাকিস্তানের নির্বাচন কমিশনকে (ইসিপি) দ্রুত বিষয়টি পরিচালনা করার দাবি জানিয়েছেন বলেও জানান এই পিটিআই নেতা।

এ সময় পিটিআই সমর্থিত স্বতন্ত্র প্রার্থী ওয়াসিম কাদির পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) এ যোগদানের খবর পেয়েছেন এবং তারা এটি দেখবেন বলে জানান গহর। তিনি বলেন, ‘ওয়াসিম খুব কঠিন সময়ে দলের পাশে ছিলেন। কিন্তু একজন ব্যক্তি একটি দলের সমর্থনে জয়ী হয়ে অন্য দলের সাথে জোটবদ্ধ হওয়া একটি ভালো ঐতিহ্য নয়।"

তিনি স্পষ্ট করেন যে সদস্যদের কাছ থেকে পদত্যাগ বা শপথ চাওয়া হয়নি।

গেলো সপ্তাহে ৮ ফেব্রুয়ারি পাকিস্তানে জাতীয় ও প্রাদেশিক পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে ইমরান খানের পিটিআইয়ের নেতারা স্বতন্ত্র হিসেবে নির্বাচন করলেও তারা ৯৬টি আসনে জয়ী হয়েছে। অপরদিকে নওয়াজ শরীফের মুসলিম লীগ-এন (পিএমএলএন) পেয়েছে ৭৫টি আসন। আর তৃতীয় সর্বোচ্চ ৫৪টি আসন পেয়েছে বিলাওয়াল ভুট্টো জারদারির পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি)।

ইমরান সমর্থিত বিজয়ী প্রার্থী নওয়াজের দলে, বললেন ‘ঘরে ফিরেছি’ইমরান সমর্থিত বিজয়ী প্রার্থী নওয়াজের দলে, বললেন ‘ঘরে ফিরেছি’ তবে কোন দলই সরকার গঠনে প্রয়োজনীয় ১৩৪টি আসন না পাওয়ায় দেশটিতে সরকার গঠন নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা।

পাকিস্তানি সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, গতকাল রোববার রাতে পিএমএলএন এবং পিপিপির উচ্চ পর্যায়ের নেতারা এক বৈঠকের পর বিবৃতিতে জানিয়েছেন যে, ‘পাকিস্তানকে বাঁচাতে’ একসঙ্গে কাজ করবে তারা। এর মাধ্যমে ধারণা করা হচ্ছে, পিএমএলএন ও পিপিপি সরকার গঠনে হয়ত কোনো সমঝোতায় পৌঁছেছে।

কেএল/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ