বরিশালে তাবলিগ জামাতে আসা মুসল্লিদের ১৩ কেজি গরুর গোশত চুরি
প্রকাশ: ০২ মে, ২০২৪, ০৮:৫১ রাত
নিউজ ডেস্ক

বরিশালে মসজিদ থেকে তাবলিগ জামাতে আসা মুসল্লিদের ১৩ কেজি গরুর মাংস চুরির ঘটনা ঘটেছে।

এতে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে পুরো এলাকাজুড়ে। চোরকে ধরতে রীতিমতো উঠেপড়ে লেগেছে এলাকার মুসল্লিরা।
বুধবার  (০১ মে) সকালে ঢাকার কাকরাইল মসজিদ থেকে ১৮ জেলার ১৯ জন মুসল্লি নিয়ে ৪০ দিনের চিল্লায় বরিশাল নগরের ব্রাউন কম্পাউন্ড এলাকার দারুল মোকাররম জামে মসজিদে আসেন। খবর পেয়ে সেখানে ছুটে আসেন বরিশালের তাবলিগ জামাতের সাথীরা। তাদের সম্মানে ১৩ কেজি গরুর মাংস কিনে এনে আয়োজন করা হচ্ছিল খাবারের। তবে দুপুরে মসজিদের দ্বিতীয় তলায় মাংস রেখে তাবলিগের সাথীরা জোহরের নামাজ পড়তে গেলে সেই মাংস চুরি হয়ে যায়।

তাবলিগ জামাতের সাথি ও স্থানীয়রা জানান, ১৩ কেজি গরুর মাংস চুরির পর পরই ৬ হাজার টাকাসহ একটি মানিব্যাগ ও একটি সাইকেল চুরির ঘটনা ঘটেছে। একইদিন ৩ টি চুরির ঘটনায় হতবাক সবাই।

মসজিদ থেকে বিভিন্ন সময় অনেক কিছু চুরি হলেও ১৩ কেজি গরুর মাংস চুরির ঘটনা এই প্রথম। এমন ঘটনায় রীতিমতো নড়েচড়ে বসেছে মসজিদ কমিটি। কীভাবে মাংসসহ মানিব্যাগ ও সাইকেল চুরি হলো আর কে বা কারা চুরি করলো তা খুঁজে বের করতে আইনানুগ ব্যবস্থা নিতে কথা জানান মসজিদ কমিটির সভাপতি সৈয়দ মাহবুবুর রহমান ।

মুসল্লিরা জানান, গত ৬ মাসে বরিশালের দারুল মোকাররম জামে মসজিদে এ নিয়ে ৬টি চুরির ঘটনা ঘটেছে। এছাড়া প্রায়ই মসজিদে জুতা চুরির ঘটনা ঘটায় মসজিদ কম্পাউন্ডে সিসি ক্যামেরা স্থাপনের দাবি জানান তারা।

হাআমা/