তীব্র তাপদাহে মানবসেবায় মাদরাসার ছাত্ররা
প্রকাশ: ৩০ এপ্রিল, ২০২৪, ০৯:৩৬ রাত
নিউজ ডেস্ক

|| নুর আলম সিদ্দিকী || 

সারাদেশে তীব্র তাপপ্রবাহ অব্যাহত থাকায় জনজীবন বিপর্যস্ত। প্রচন্ড গরমে মানুষ ওষ্ঠাগত। কাজের জন্য যাদের বাইরে বের হতে হচ্ছে তাদের অবস্থা বেশ হাঁসফাঁস। যাদের ঘরের বাইরে যেতে হচ্ছে তাদের প্রচুর বিশুদ্ধ পানি ও শরবত খাওয়ার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। তাই তো সারাদেশে অনেকেই প্রাকৃতিক এই দুর্যোগের সময় সাধারণ মানুষের সেবায় জনহিতকর কাজ করছেন।

এমন সংকটময় পরিস্থিতিতে মানুষের পাশে দাঁড়াচ্ছেন দেশের আলেমসমাজ ও মাদরাসার ছাত্ররা। একদিকে তারা রহমতের বৃষ্টি কামনা করে জনগণকে সাথে নিয়ে সালাতুল ইসতিসকা আদায় করছেন। অন্যদিকে ঠান্ডা পানি, শীতল শরবত ও খাবার স্যালাইন নিয়ে ছুটে যাচ্ছে তৃষ্ণার্ত মানুষের পাশে।

মঙ্গলবার রাজধানীর সাইনবোর্ডে পথচারীদের মাঝে শরবত বিতরণ করে মাদরাসা ওয়ায়েছ বিন কোব্বাদ রা. এর ছাত্ররা ।

সায়েদ আহমাদ নামে একজন পথচারী বলেন, মাদরাসার ছাত্ররা তীব্র তাপদাহে অস্থির পথচারীদের মুখে ঠান্ডা শরবত তুলে দিয়েছে। মানুষের চোখে মুখে ছিল একরাশ মুগ্ধতা। আল্লাহ তাদের এই খেদমত কবুল করুন।

এদিকে মুগদা মেডিকেল কলেজ হাসপাতাল গেইট, মুগদা বিশ্ব রোড ও মুগদা আইডিয়াল স্কুল গেইটে তৃষ্ণার্ত পথচারীদের মধ্যে বিশুদ্ধ পানি ও শরবত বিতরণ করে মারকাযুল ফুরকান শিক্ষা পরিবার পরিচালিত প্রতিষ্ঠানসমূহের শিক্ষক ও স্টাফগণ।

এছাড়া রাজারগাঁও কাওমি মাদরাসার উদ্যোগেও পথচারী ও রিক্সা চালকদের মাঝে বিতরণ করা হয় ঠান্ডা পানি ও শরবত।

আরিফুল ইসলাম নামে একজন বলেন- মাশাআল্লাহ, তীব্র তাপদাহে মানুষের পাশে দাড়িয়ে অলেমরা আবারো প্রমাণ করলেন এ দেশের মানুষকে তারা কলিজা দিয়ে ভালোবাসে।

এনএ/