মালয়েশিয়ার সিটি ইউনিভার্সিটিতে সম্পন্ন হলো বিয়াম'র চ্যাপ্টার কমিটি
প্রকাশ: ২৪ এপ্রিল, ২০২৪, ০৩:২৪ দুপুর
নিউজ ডেস্ক

মালয়েশিয়ায় প্রবাসী তরুণ শিক্ষার্থীদের সংগঠন বাংলাদেশি ইয়ুথ অ্যালায়েন্স মালয়েশিয়া (বিয়াম)-এর সিটি ইউনিভার্সিটির চ্যাপ্টার কমিটি গঠন সম্পন্ন হলো আজ। এতে সভাপতি হিসেবে মুহাম্মদ রফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক হিসেবে নওশিন তাবাসসুমকে মনোনীত করে ১৮ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। 

মঙ্গলবার (২৩ এপ্রিল ২০২৪)  সন্ধ্যা সাড়ে ছয়টায় এশিয়া জায়াস্থ সিটি ইউনিভার্সিটির প্রধান ক্যাম্পাসে বিয়াম-এর এই কমিটি গঠন অনুষ্ঠান সম্পন্ন হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিয়াম-এর প্রেসিডেন্ট, মাহসা ইউনিভার্সিটি কেন্দ্রীয় ছাত্র সংসদের সাবেক ভিপি বশির ইবনে জাফর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউকেএম ইউনিভার্সিটির পিএইচডি গবেষক মো: খাইরুজ্জামান।

উল্লেখ্য, এর আগে মালয়েশিয়ার একাধিক বিশ্ববিদ্যালয়ে বিয়াম-এর কমিটি গঠন সম্পন্ন হয়েছে। গত রমজানে মাহসা বিশ্ববিদ্যালয়ের কমিটি ঘোষণা অনুষ্ঠানের মধ্যআত্মপ্রকাশ করে সংগঠনটি এবং এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশন মালয়েশিয়ার মান্যবর হাইকমিশনার জনাব শামীম আহসান। 

উক্ত অনুষ্ঠানেই সংগঠনটি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে চ্যাপ্টার কমিটি গঠনের ঘোষণা দেয়। পর্যায়ক্রমে সেগুলোর বাস্তবায়নের অংশ হিসেবে সিটি ইউনিভার্সিটি ক্যাম্পাসে এই কমিটি গঠন সম্পন্ন হলো। 

প্রধান অতিথির বক্তব্যে বশির ইবনে জাফর বলেন 'প্রবাসে শিক্ষার্থীরা যেন অভিভাবকহীন না হয়ে যায় এবং ভবিষ্যতের পথচলায় গতিপ্রকৃতি নির্ধারণে বিশ্বস্ত একটি প্লাটফর্ম খুঁজে পায় তারই ব্যবস্থা করছে বিয়াম। কেননা এই বিয়াম কমিটিগুলোর নেতৃত্ব এমন দৃঢ়ভাবে সাজানো হয়েছে যাদের সফলতা দেখে  অন্যান্য কর্মীরা অনুপ্রেরণা পাবে।' 

একইসাথে মালয়েশিয়ার অন্যান্য বিশ্ববিদ্যালয়গুলোর চ্যাপ্টার কমিটিও শীঘ্রই সম্পন্ন হওয়ার আশাবাদ ব্যক্ত করেন তিনি। 

সিটি ইউনিভার্সিটিতে ঘোষিত বিয়াম চ্যাপ্টার কমিটির অন্যান্য পদে সহসভাপতি হিসেবে শাফায়েত হুসাইন অনিক, ট্রেজেরার পদে তামিম, পাবলিক রিলেশন কো-অর্ডিনেটর হিসেবে মাহবুব, এডুকেশন ডেভেলপমেন্ট কো-কো-অর্ডিনেটর হিসেবে ইমন, কালচারাল অ্যাফেয়ার্স কো-কো-অর্ডিনেটর পদে বাহাউদ্দীন, স্পোর্টস কো-কো-অর্ডিনেটর হিসেবে জীবন ও জেনারেল মেম্বার হিসেবে শাওন, রাব্বি খান, জুয়াইরিয়া সালভা, আমিনুল সরকার, এমডি আলামিন, ফয়সাল আহমেদ, আসাদ জামান, শামিম আলম, নুর ইসলামের নাম ঘোষণা করেন প্রধান অতিথি। 

উক্ত অনুষ্ঠানে অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন মাহসা ইউনিভার্সিটি চ্যাপ্টার কমিটির প্রেসিডেন্ট এস এম ফাইয়াজ আলম, ট্রেজেরার কাজি সিফাত আরা, লিংকন ইউনিভার্সিটির তরুণ শিক্ষার্থী আরমান মজুমদার প্রমুখ।

কেএল/