বেফাকের মেধাতালিকায় মাদরাসা মারকাযুল হিদায়াহ ঢাকা’র ঈর্ষণীয় অর্জন
প্রকাশ: ০৬ এপ্রিল, ২০২৪, ০৬:১৯ বিকাল
নিউজ ডেস্ক

|| হাসান আল মাহমুদ ||

কওমি মাদরাসা শিক্ষা বোর্ড বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ ৪৭তম কেন্দ্রীয় পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে।

গত বৃহস্পতিবার (৪ এপ্রিল ২০২৪/ ২৪ শে রমজান ১৪৪৪ হিজরী) বেফাক মিলনায়তনে বেলা ৩টায় বেফাকের চেয়ারম্যান আল্লামা মাহমুদুল হাসান-এর উপস্থিতিতে মহাসচিব মাওলানা মাহফুজুল হক ফলাফল ঘোষণা করেন।

বেফাকের ফলাফলে দেখা যায় দক্ষিণ রায়েরবাগ, মুজাহিদ নগর কদমতলীতে অবস্থিত মাদরাসা মারকাযুল হিদায়াহ ঢাকা ঈর্ষণীয় সাফল্য অর্জন করে।

২০২৩/২৪ ইং শিক্ষাবর্ষে বেফাক বোর্ডে ১১৭ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে বিভিন্ন মারহালায় ৮ম, ১০ম, ১১তম, ১২তম, ১৩তম সহ ৩৬ জন মেধাতালিকা অর্জন করে।

মাদরাসার মুহতামিম মুফতি বাকিবিল্লাহ মহান আল্লাহর শুকরিয়া জ্ঞাপন করে আওয়ার ইসলামকে বলেন, ‘প্রথমে আল্লাহর শুকরিয়া জ্ঞাপন করি। তার দেয়া তাওফিকেই আমাদের এই সাফল্ ‘।

তিনি এই সাফল্যের জন্য মাদরাসার আসাতিযায়ে কেরামের একনিষ্ঠ মেহনতের কৃতজ্ঞতা প্রকাশ করেন। সেই সঙ্গে শিক্ষার্থীরা যাতে ইলমের সাথে আমল-আখলাক, তাহযীব-তামাদ্দুনের উচ্চ শিখড়ে পৌঁছে জাতীয় খেদমত আঞ্জাম দিতে পারে সেই দুআ করেন।

মাদরাসার মুতাওয়াল্লী আলহাজ্ব মুহাম্মদ ওয়াহিদুজ্জামান আল্লাহর প্রতি সন্তুষ্টি প্রকাশ করে মেধাবীদের জন্য বায়তুল্লাহ যিয়ারতের পুরস্কার ঘোষণা করেন।

তিনি বলেন, ‘উত্তরোত্তর সফলতার হারকে এগিয়ে নিতে আগামীতে যেসব শিক্ষার্থী শরহে বেকায়া, মেশকাত ও দাওরা হাদিস পরীক্ষায় ১ম থেকে ৫ম মেধা তালিকা অর্জন করবে, তাদের জন্য পুরস্কার হিসাবে থাকবে বায়তুল্লাহ যিয়ারত (ওমরাহ)-এর ব্যবস্থা।

মাদরাসার সংক্ষিপ্ত ফলাফল

মেশকাত / ফজিলত ২য় বর্ষ পরীক্ষার্থী ৩৭ জন। মেধাতালিকায় স্থান লাভ করে ৩টি। যথাক্রমে ৮ম, ২৬তম ও ৩৭তম।

শরহে বেকায়া / সানাবিয়া উলয়া পরীক্ষার্থী ২৮ জন। ৪৯ তম ১টি মেধাতালিকা অর্জন করে।

নাহবেমীর / মুতাওয়াস্সিতাহ জামাতে পরীক্ষার্থী ২৯ জন। ১০ম,১১তম,১২তম, ১৩তম ও ১৪তম সহ মোট ১৯ টি মেধা স্থান লাভ করে।

তাইসীর / ইবতিদাইয়্যাহ জামাতে পরীক্ষার্থী ২৩ জন। ১৪তম সহ মোট ১৩ টি মেধা তালিকা অর্জন করে।

নতুন বছরে ভর্তি

২০২৪/২৫ ইং শিক্ষাবর্ষে বিভিন্ন মারহালায় কোটা খালি থাকা সাপেক্ষে ৭,৮ ও ৯ শাওয়াল ভর্তির কার্যক্রম চলমান থাকবে। ভর্তির জন্য যোগাযোগ : ০১৬৭৮৪১১৫৮৬, ০১৬৭৮৪১১৫৯০

যাতায়াত : যাত্রাবাড়ী অথবা চিটাগাং রোড থেকে রায়েরবাগ বাসট্যান্ড নেমে মেরাজনগর রোড, মুজাহিদ নগর (কদমতলী থানার দক্ষিণ পার্শ্বে) কদমতলী, ঢাকা।

হাআমা/