প্রতিবন্ধী ব্যক্তিকে কোলে করে কাবা শরিফ দেখালেন পুলিশ
প্রকাশ: ২৯ মার্চ, ২০২৪, ১০:০২ রাত
নিউজ ডেস্ক

পবিত্র কাবা শরিফ সামনে থেকে দেখার ইচ্ছা মুসলমানদের। এ কারণে অনেকেই অনেক টাকা ও সময় খরচ করে ছুটে যান সৌদি আরবে। সচক্ষে দেখতে চান পবিত্র কাবা শরিফ। অংশ নেন বিভিন্ন প্রার্থনায়।

তেমনই এক ব্যক্তি সম্প্রতি ছুটে গেছেন পবিত্র কাবায়। মক্কার গ্র্যান্ড মসজিদে তিনি যাওয়ার পর কাবার দিকে তাকান। কিন্তু শারীরিক প্রতিবন্ধী হওয়ায় ছোট্ট দেয়ালের কারণে কাবা শরিফ দেখতে অসুবিধা হচ্ছিল তার।

শারীরিক প্রতিবন্ধী ওই ব্যক্তির কাছেই ছিলেন এক নিরাপত্তা কর্মকর্তা। তিনি ব্যাপারটি বুঝতে পেরে ছুটে আসেন। এরপর কোলে তুলে নেন প্রতিবন্ধী ব্যক্তিকে। কোলে বসে ভালোভাবেই কাবা শরিফ দেখার সুযোগ পান ওই ব্যক্তি।

সম্প্রতি এমন ঘটনারই সাক্ষী হয়েছে পবিত্র কাবা শরিফ। দুবাইভিত্তিক সংবাদমাধ্যম গালফ নিউজ বলছে, এরই মধ্যে এই ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। ভিডিওর কমেন্টে সবাই ওই নিরাপত্তা কর্মকর্তার প্রশংসা করছেন।

পবিত্র রমজান মাসে মক্কায় লাখ লাখ মানুষের সমাগম ঘটে। মসজিদুল হারাম ও মসজিদে নববির তত্ত্বাবধান কমিটির মুখপাত্র মাহের আল জাহরানি বলেন, কর্তৃপক্ষ ১১৪৫ হিজরির রমজান উপলক্ষে মক্কার মসজিদুল হারামে মুসল্লি ও ওমরাহ পালনকারীদের স্বাগত জানাতে আগে থেকেই প্রস্তুতি নিয়ে রেখেছে।

বিনু/