সারাদেশে বর্ণাঢ্য আয়োজনে পালিত হলো ইসলামিক ফাউন্ডেশনের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী
প্রকাশ: ২৪ মার্চ, ২০২৪, ০৬:১২ বিকাল
নিউজ ডেস্ক

সারাদেশে বর্ণাঢ্য আয়োজনে পালিত হলো ইসলামিক ফাউন্ডেশনের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ইসলামিক ফাউন্ডেশনের আগারগাঁওস্থ প্রধান কার্যালয় মিলনায়তনে আজ রবিবার (২৪ মার্চ ২০২৪) দুপুর ২ টায় 'ইসলামের প্রচার প্রসারে বঙ্গবন্ধুর অবদান' শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) ড. মহাঃ বশিরুল আলম এবং সভাপতির বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশনের সচিব (অঃ দাঃ) আবু সাঈদ।

এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে মোট ৫৬৪ টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন প্রকল্পের প্রকল্প পরিচালক মোঃ নজিবুর রহমান ও মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের পরিচালক এ এস এম শফিউল আলম তালুকদার।

স্বাগত বক্তব্য রাখেন পরিচালক মোঃ হাবেজ আহমেদ। অন্যান্যদের মধ্যে ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক মোহাম্মদ মহীউদ্দিন মজুমদার, মোঃ আনিছুর রহমান সরকার, মোঃ আবদুল্লাহ আল মাসুদ এবং সিনিয়র ক্যাটালগার মোঃ আবদুল মবিন মিয়া বক্তব্য রাখেন। অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের পরিচালক, উপ-পরিচালক ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন সহকারী পরিচালক মোঃ সাইফুল ইসলাম।

অনুষ্ঠান শেষে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক ড. মোঃ হারুনুর রশীদ। এ সময় ইসলামিক ফাউন্ডেশনের প্রয়াত কর্মকর্তা-কর্মচারিদের রূহের মাগফেরাত কামনা করে দোয়া মোনাজাত করা হয়।

অন্যদিকে আজ সকাল ৯.০০ টায় ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালকের নেতৃত্বে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে (ধানমন্ডি ৩২ নম্বর) পুষ্পস্তবক অর্পণ করা হয়। এছাড়া আজ ইসলামিক ফাউন্ডেশনের প্রতিটি জেলা ও বিভাগীয় কার্যালয়, উদ্বোধনকৃত ৩০০ টি মডেল মসজিদ, চট্টগ্রামের আন্দরকিল্লা শাহে জামে মসজিদ, জমিয়তুল ফালাহ জামে মসজিদ ও রাজশাহীর হেতেম খাঁ মসজিদে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

হাআমা/