রোজার মাসে কোনো পণ্যের সংকট হবে না: বাণিজ্য প্রতিমন্ত্রী
প্রকাশ: ১৬ ফেব্রুয়ারি, ২০২৪, ০৪:৫৮ দুপুর
নিউজ ডেস্ক

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেছেন, রমজান মাসে কোনো পণ্যের সংকট হবে না। বাজার নিয়ন্ত্রণসহ বিভিন্ন বিষয়ে কাজ করছে সরকার। শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) সকালে টাঙ্গাইলের দেলদুয়ার নিজ বাসভবনে দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ভারত আমাদের পেঁয়াজ ও চিনি সরবরাহের জন্য সম্মত হয়েছে৷  খাদ্যমন্ত্রী বলেছেন, চালের কোনো সংকট নেই৷ আমাদের প্রায় ১৭ লাখ টনের বেশি চালের মজুদ রয়েছে। কৃষিমন্ত্রী বলেছেন আমনের আবাদ ভালো হয়েছে। ভারতসহ অন্যান্য পার্শ্ববর্তী দেশ থেকে নিত্যপ্রয়োজনীয় পণ্য নিরবচ্ছিন্ন সরবরাহ রাখতে আমরা কাজ করব।

প্রতিমন্ত্রী বলেন, খাতুনগঞ্জ ব্যবসায়ীরা আমাকে বলেছেন, জাহাজ ও মিলের মালিক দুই-চারজন আছে৷ তারা যেন এককভাবে বাজার নিয়ন্ত্রণ না করতে পারে যে জন্য আমরা ব্যবস্থা করব। খাতুনগঞ্জ, মৌলভীবাজার, বাদামতলীসহ হোলসেল মার্কেট রয়েছে তারাও যেন পণ্য আমদানি করে সরবরাহ ঠিক রাখতে পারে আমরা ব্যবস্থা করব৷ যেন দুই, চার, দশটা কোম্পানির কাছে আমাদের পুরো সরবরাহ ব্যবস্থা জিম্মি হয়ে না থাকে৷ আমাদের টিসিবি একটা উল্লেখযোগ্য ব্যবস্থা নেবে৷

দেলদুয়ার উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুল হকের সভাপতিত্বে আরও বক্তব্য দেন সহসভাপতি এস প্রতাপ মুকুল, উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহমুদুল হাসান মারুফ প্রমুখ।

হাআমা/