কোরআনের খেদমতকারীরা আল্লাহর মনোনীত ও বিশ্বস্ত বান্দা: দেওবন্দ মুহতামিম
প্রকাশ: ১৫ ফেব্রুয়ারি, ২০২৪, ০৮:০৬ রাত
নিউজ ডেস্ক

|| হাসান আল মাহমুদ ||

বিশ্বখ্যাত ইসলামি বিদ্যাপীঠ দারুল উলুম দেওবন্দের মুহতামিম মুফতি আবুল কসেম নো’মানী বলেন, পবিত্র কোরআন আল্লাহর দেওয়া শ্রেষ্ঠ গ্রন্থ। পবিত্র কোরআনের খেদমত যারা করে, তারা আল্লাহর বিশ্বস্ত ও মনোনীত বান্দাদের অন্তর্ভূক্ত।

ভারতের মুজাফফরনগরের খাদায় অবিস্থত মাদ্রাসা ইয়াসিনিয়া সিরাজ উলূম-এর বার্ষিক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই মন্তব্য করেন।  

এর আগে দেওবন্দ মুহতামিম ২৪ জন হাফেজ শিক্ষার্থীকে পাগড়ী পরিধান করিয়ে দেন।

ফারেগীন হাফেজ শিক্ষার্থী ও জনসাধারণের উদ্দেশে কোরআন মুখস্থের শ্রেষ্ঠত্ব তুলে ধরতে গিয়ে দেওবন্দ মুহতামিম বলেন, ‘আল্লাহ তায়ালা পবিত্র কোরআনের সুরক্ষার প্রতিশ্রুতি দিয়েছেন, সে কারণেই তিনি এ কোরআনকে ছোট শিশুদের বুকে রাখা সহজ করে দিয়েছেন। যদি তিনি নিজেকে রক্ষা করতে চান তবে তিনি দাঁড়াতে পারবেন না। নিজেকে রক্ষা করে, কিন্তু সে তার কাছের এবং বিশ্বস্ত একজনকে রাখে। তাই আল্লাহ তায়ালা যাদেরকে এ কাজের জন্য মনোনীত করেছেন, তারা তাদের নির্বাচনের মাধ্যমে আল্লাহর নৈকট্য লাভ করেন। এর স্পষ্ট অর্থ হল, যারা কোরআনের খেদমত করে তারা আল্লাহর বিশ্বস্ত ও মনোনীত বান্দাদের অন্তর্ভুক্ত।

তিনি বলেন, এতে শুধু মুখস্থ শিক্ষার্থীরাই নয়, প্রতিষ্ঠানের কর্মকর্তা, সহকারী ও সংশ্লিষ্ট ব্যক্তিরাও এতে অন্তর্ভুক্ত রয়েছে।

সূত্র: দেওবন্দ টাইমস

হাআমা/