অনুপ্রবেশ ঠেকাতে কোস্টগার্ডের টহল জোরদার 
প্রকাশ: ৩১ জানুয়ারী, ২০২৪, ০৯:০৯ রাত
নিউজ ডেস্ক

মিয়ানমারে চলমান সংঘাতময় পরিস্থিতিতে কক্সবাজারের টেকনাফের সীমান্ত দিয়ে রোহিঙ্গা অনুপ্রবেশ ঠেকাতে টহল ও নজরদারি জোরদার করেছে কোস্টগার্ড।

আজ বুধবার বিকেলের দিকে টেকনাফ কোস্টগার্ডের স্টেশন কমান্ডার লে. কমান্ডার লুৎফুল লাহিল মাজিদ এ তথ্য নিশ্চিত করে বলেন, মিয়ানমারে চলমান অস্থিরতায় বাংলাদেশের উপকূলবর্তী সীমানায় যাতে বিরূপ প্রভাব না পড়ে এজন্য সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছে কোস্টগার্ড।

তিনি জানান, সম্প্রতি মিয়ানমারের জান্তা বাহিনী এবং আরাকান আর্মির মধ্যে চলমান সংঘাত ও গোলাগুলির ঘটনায় আতঙ্কে রয়েছে বাংলাদেশের সীমান্তবর্তী এলাকার বাসিন্দারা। এ সুযোগ কাজে লাগিয়ে বাংলাদেশে মানবপাচার, চোরাচালান, মাদকদ্রব্যের অনুপ্রবেশসহ নতুনভাবে রোহিঙ্গা অনুপ্রবেশ রোধে কোস্টগার্ড দৃঢ় অবস্থানে রয়েছে

সেই পরিপ্রেক্ষিতে সমুদ্রে সার্বক্ষণিক টহল জাহাজ মোতায়েনসহ টেকনাফ থেকে শাহপরীরদ্বীপ পর্যন্ত দিন রাত নিয়মিত অত্যাধুনিক হাইস্পিড বোটের মাধ্যমে দায়িত্বরত কোস্ট গার্ড সদস্যরা টহল পরিচালনা করছেন।  

কমান্ডার লুৎফুল লাহিল মাজিদ আরও বলেন, টেকনাফ, শাহপরীর দ্বীপ, বাহারছড়া ও সেন্টমার্টিনে বর্তমানে অতিরিক্ত জনবল মোতায়েনের মাধ্যমে সার্বক্ষণিক পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে। যেকোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবিলায় ও দেশের মানুষকে নিশ্ছিদ্র নিরাপত্তা দিতে কোস্টগার্ড সব সময় প্রস্তুত রয়েছে। 

এনএ/