উত্তরায় তাফসীরুল কুরআন মাহফিলে আসছেন দেশ বরেণ্য ওলামায়ে কেরাম
প্রকাশ: ২২ জানুয়ারী, ২০২৪, ০২:১৩ দুপুর
নিউজ ডেস্ক

দেশসেরা আলেমদের আগমনে উত্তরায় বসতে যাচ্ছে তারার মেলা। আগামী ২৫ শে জানুয়ারি (বৃহস্পতিবার) শুরু হতে যাচ্ছে রাজধানী ঢাকার অন্যতম দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান উত্তরা বাইতুল মুমিন মাদরাসার  তিন দিনব্যাপী ঐতিহাসিক ১৬ তম বার্ষিক তাফসীরুল কুরআন মাহফিল।  যেখানে দেশসেরা আলেমদের ওয়ায়েজ হিসেবে আমন্ত্রন করা হয়েছে।

দক্ষিণ আজমপুর, জামতলা ইদগাহ মাঠে (রেল লাইন সংলগ্ন ৪ নং সেক্টর, উত্তরা, ঢাকা) তিন দিনের এ আয়োজনে তত্বাবধান করবেন প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা ও পরিচালক বিশিষ্ট আলেমেদ্বীন ও ইসলামিক স্কলার মুফতি নেয়ামতুল্লাহ আমিন। আগামী ২৫ ই জানুয়ারি ২০২৪ ইং থেকে শুরু হওয়া মাহফিলে ধারাবাহিকভাবে আলোচনা করবেন, মধুপুরের পীর আল্লামা আব্দুল হামিদ, আল্লামা শফিকুল ইসলাম, কওমি মাদরাসার শিক্ষাবোর্ড (বেফাক) এর মহাসচিব মাওলানা মাহফুজুল হক, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, মুফতি সাখাওয়াত হুসাইন রাজি,  মুফতি রেজাউল করিম আবরার, ইমরান হুসাইন কাসেমী, নূর হুসাইন নূরানি প্রমুখ। শেষ দিন২৭ শে জানুয়ারি আলোচনা করবেন মাওলানা জুনায়েদ আল হাবিব ও মুফতি আলী হাসান উসামা।

তাফসীর মাহফিল উপলক্ষে ইতোমধ্যে খুশির আমেজ ছড়িয়ে পড়েছে চারদিকে।  মাদরাসার বর্তমান ও সাবেক ছাত্রদের অনুভূতিও প্রকাশ করার মতো।প্রতিষ্ঠানের ভবনে শোভা পাচ্ছে  রঙিন অলোকসজ্জা ও দেয়াল রাইটিং। চলছে স্টেজ ও পেন্ডেল তৈরির কাজ।

জানা গেছে, ইতোমধ্যে প্রায় আশি শতাংশ কাজ সম্পন্ন হয়েছে। মাহফিলের দিন মাদরাসার ফেসবুক পেজ থেকে লাইভ সম্প্রচারের ব্যবস্থা করা হবে। মহিলাদের জন্য করা হবে আলাদা স্পেন্ডেল। প্রশাসনিক অনুমতি নিয়ে জামেলা কেটে যাওয়ায় সুন্দর আয়োজনের প্রত্যাশা করছেন আয়োজকরা।

উল্লেখ্য, ঐতিহ্যবাহী এ প্রতিষ্ঠানের অনেক ছাত্ররা দেশে ও দেশের বাইরেও বিভিন্ন গুরুত্বর্পূণ স্থানে সেবা করে যাচ্ছেন।

কেএল/