আলেম মুক্তিযোদ্ধা লেখক মাওলানা আবদুল্লাহ বিন সাঈদ জালালাবাদীর জানাযা আরজাবাদ মাদরাসা মাঠে
প্রকাশ: ১৯ জানুয়ারী, ২০২৪, ০৮:২৮ রাত
নিউজ ডেস্ক

|| হাসান আল মাহমুদ ||

আলেম মুক্তিযোদ্ধা লেখক মাওলানা আবদুল্লাহ বিন সাঈদ জালালাবাদী (৮২)  রহ.- এর জানাযা মিরপুর-১ আরজাবাদ মাদরাসা মাঠে আজ শুক্রবার বাদ এশা (৮:৪৫) অনুষ্ঠিত হবে।

আজ ১৯ জানুয়ারি শুক্রবার আসরের নামাযের পর তিনি আগারগাঁও ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস ও হাসপাতালে চিকিৎসাধীন থাকাবস্থায় ইন্তেকাল করেন।  

মরহুমের পরিবার আওয়ার ইসলামকে জানাযার স্থান পরির্বতনের সিদ্ধান্তটি  নিশ্চিত করেন।

পরিবার সূত্রে জানা যায়, গত ১২ জানুয়ারি বৃহস্পতিবার  রাতে তিনি স্ট্রোক করেন। তারপর তাঁকে আগারগাঁও ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস ও হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

প্রসঙ্গত, প্রথমে জানাযার সিদ্ধান্ত হয়েছিল মিরপুর-১২ ঝিলপাড় মসজিদে। পরবর্তীতে পরিবার আওয়ার ইসলামকে জানাযার স্থান পরিবর্তনের সিদ্ধান্ত জানায়।  

উল্লেখ্য, আলেম মুক্তিযোদ্ধা লেখক মাওলানা আবদুল্লাহ বিন সাঈদ জালালাবাদী ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধুর স্নেহধন্য একজন মানুষ। তিনি গণভবন ও সচিবালয় মসজিদের ভূতপূর্ব ইমাম ও খতিব ছিলেন দীর্ঘকাল। এছাড়া, তিনি বাংলাদেশ জমিয়াতুল মুদাররেসিনের সাবেক সভাপতি, বাংলাদেশ শিক্ষা বোর্ডের সাবেক সভাপতি এবং ইসলামিক ফাউন্ডেশনের লেখক, গবেষক ও সম্পাদক। ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ ও বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড পুনর্গঠনে ভূমিকা রেখেছেন তিনি।

এনএ/