রাষ্ট্রপতিকে যে আহ্বান জানালেন চরমোনাই পীর
প্রকাশ: ০২ জানুয়ারী, ২০২৪, ০৩:৫৩ দুপুর
নিউজ ডেস্ক

দেশের সাংবিধানিক অভিভাবক হিসেবে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনকে ভয়াবহ রাজনৈতিক ও অর্থনৈতিক বিপর্যয়ের হাত থেকে দেশকে রক্ষার দায়িত্বশীল ভুমিকা পালনের আহ্বান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম।

তিনি বলেন, রাষ্ট্রপতিই পারেন দেশকে ভয়াবহ রাজনৈতিক বিপর্যয়ের হাত থেকে রক্ষা করতে। রাষ্ট্রপতি এ দায়িত্ব পালনে ব্যর্থ হলে দেশ কঠিন পরিস্থিতির সম্মুখীন হবে। একতরফা প্রহসনের নির্বাচন বন্ধ করার এখতিয়ার নির্বাচন কমিশনের নেই। কিন্তু রাষ্ট্রপতি হিসেবে তিনিই পারেন একতরফা নির্বাচন বন্ধ এবং অবৈধ সংসদ ভেঙে দিতে।

সোমবার (০১জানুয়ারি) এক বিবৃতিতে চরমোনাই পীর বলেন, দেশে বিদ্যমান রাজনৈতিক, অর্থনৈতিক, শিক্ষা ও সামাজিক সংকটকালে দেশ ও জাতির অভিভাবক হিসেবে জনগণের অধিকার রক্ষা এবং সংবিধান সুরক্ষায় ঐতিহাসিক ভূমিকা পালনের জন্য রাষ্ট্রপতির সক্রিয় উদ্যোগ এ মুহুর্তে অতিব গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে।

ইসলামী আন্দোলনের আমীর দেশের একটি দায়িত্বশীল দেশপ্রেমিক রাজনৈতিক দল হিসেবে ইসলামী আন্দোলন বাংলাদেশ দেশের শান্তিকামী জনগণের পক্ষ থেকে রাষ্ট্রপতিকে তার দায়িত্ব পালনের কথা স্মরণ করিয়ে দেন।

তিনি বলেন, এ বিষয়ে গত ২৬ ডিসেম্বর ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর ৬৪টি জেলা শাখার পক্ষ থেকে জেলা প্রশাসকগণের মাধ্যমে রাষ্ট্রপতির কাছে স্মারকলিপি পেশ করেছিলাম। গত ৩ নভেম্বর ঢাকার ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে বিশাল মহাসমাবেশ করে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর পক্ষ থেকে দেশের বিদ্যমান রাজনৈতিক সংকট সমাধানে সকল রাজনৈতিক দলের প্রতিনিধিগণকে নিয়ে জাতীয় সংলাপ আয়োজনের জন্যে রাষ্ট্রপতির প্রতি আহ্বান জানিয়েছিলাম।

এনএ/