আরো ২ দিনের নতুন কর্মসূচির ঘোষণা বিএনপির
প্রকাশ: ৩০ ডিসেম্বর, ২০২৩, ০৫:০৭ বিকাল
নিউজ ডেস্ক

সরকারের পদত্যাগের একদফা এবং দ্বাদশ সংসদ নির্বাচনে ভোট বর্জনের আহ্বান জানিয়ে আবারো দুই দিনের নতুন কর্মসূচির ঘোষণা করেছে বিএনপি।

আগামীকাল ৩১ ডিসেম্বর এবং পরদিন ১ জানুয়ারি (২০২৪) আবারও গণসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচি পালন করবে দলটি।

শনিবার (৩০ ডিসেম্বর) দুপুরে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই ঘোষণা দেন।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, ‘শুধু একজন ব্যক্তির সর্বময় ক্ষমতাধর হওয়ার ইচ্ছার কারণে আজ সারাদেশকে নৈরাজ্যের মধ্যে ঠেলে দিয়েছে সরকার। অথচ একাত্তর সালের মুক্তিযুদ্ধের চেতনা ছিল পাকিস্তানিদের বিরুদ্ধে গণতান্ত্রিক, অর্থনৈতিক, সাংস্কৃতিক মুক্তির চেতনা।

 

গত ২৮ অক্টোবর মহাসমাবেশ পণ্ড ও নেতাকর্মীদের গ্রেপ্তার এবং সরকারের পদত্যাগের দাবিতে ২৯ অক্টোবর সারাদেশে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয় বিএনপি। এরপর থেকে দফায় দফায় হরতাল-অবরোধ কর্মসূচি পালন করে দলটি। কিন্তু গত ২০ ডিসেম্বর নির্বাচন বর্জনসহ ‘অসহযোগ আন্দোলনের’ ডাক দেয় বিএনপি। এরপর মাঝে একদিন অবরোধ পালন করে দফায় দফায় গণসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচি পালন করছে দলটি।

নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা আছে। সে হিসাবে ভোট গ্রহণের আর মাত্র ৮ দিন বাাকি। বিএনপিসহ বেশকিছু রাজনৈতিক দল এ নির্বাচন বর্জন করেছে। সেইসঙ্গে সাধারণ মানুষকে ভোটদানে বিরত থাকার আহ্বান জানিয়ে গণসংযোগ ও লিফলেট বিতরণ করে আসছে দলটি।

এনএ/