যানজট কমাতে ব্যবস্থা নিয়েছে সরকার : ডিএমপি কমিশনার
প্রকাশ: ২৮ ডিসেম্বর, ২০২৩, ১১:০২ রাত
নিউজ ডেস্ক

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান বলেছেন, রাজধানীর ট্রাফিক জ্যাম সবচেয়ে বড় সমস্যা। এ যানজট কমানোর জন্য সরকার ব্যাপক ব্যবস্থা গ্রহণ করেছে।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) ডিএমপি হেডকোয়ার্টার্সের কনফারেন্স রুমে অনুষ্ঠিত সভায় ডিএমপি কমিশনার এ কথা বলেন। কনফারেন্সে ট্রাফিক পুলিশ সদস্যদের নানা দিকনির্দেশনা দেন তিনি।

এসময় উপস্থিত ট্রাফিক পুলিশ সদস্যদের উদ্দেশে ডিএমপি কমিশনার বলেন, রাজধানীর ট্রাফিক জ্যাম সবচেয়ে বড় সমস্যা। এই ট্রাফিক জ্যাম কমানোর জন্য সরকার ব্যাপক ব্যবস্থা গ্রহণ করেছে। ট্রাফিকের কর্মব্যস্ততার মধ্যেও তারা অনেক সাহসিকতাপূর্ণ কাজ করছে। 

তিনি বলেন, ট্রাফিক পুলিশের মূল কাজ হলো যানজট নিয়ন্ত্রণ করা ও ভবিষ্যতে এই যানজট সহনীয় পর্যায়ে রাখার জন্য নিরলসভাবে কাজ করা।

ট্রাফিক বিভাগের পক্ষ থেকে চালানো বিভিন্ন কার্যক্রম, সচেতনতামূলক কর্মসূচি, ট্রাফিকের মামলার পরিসংখ্যানসহ বিভিন্ন পদক্ষেপ কনফারেন্সে উপস্থাপন করেন ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান।

এসময় ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) এ কে এম হাফিজ আক্তার, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) ড. খ. মহিদ উদ্দিন, অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিকস্, ফিন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট) মহা. আশরাফুজ্জামানসহ ট্রাফিক বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিভিন্ন স্তরের মাঠপর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এনএ/