ভারতে ইসরায়েলি দূতাবাসের কাছে বিকট বিস্ফোরণ
প্রকাশ: ২৬ ডিসেম্বর, ২০২৩, ১১:৪৩ রাত
নিউজ ডেস্ক

ভারতের রাজধানী নয়াদিল্লির চঙ্কাপুরি এলাকায় অবস্থিত ইসরায়েলি দূতাবাসের সামনে বিকট বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

দিল্লি পুলিশ জানিয়েছে, মঙ্গলবার (২৬ ডিসেম্বর) ইসরায়েলি দূতাবাসের কাছে বিস্ফোরণের তথ্য জানিয়ে তাদের কাছে একটি ফোন আসে। উচ্চপদস্থ কর্মকর্তারা ঘটনাস্থলে গেছেন এবং বিষয়টি তদন্ত করা হচ্ছে।

তবে দিল্লি ফায়ার সার্ভিসের পরিচালক অতুল গার্গ জানিয়েছেন, তারা সেখানে এখন পর্যন্ত কোনো কিছু খুঁজে পাননি।

ইসরায়েলি দূতাবাসের এক কর্মকর্তা জানিয়েছেন, তারা বিকট বিস্ফোরণের শব্দ শুনতে পেয়েছেন। তবে এটি কীসের বিস্ফোরণ ছিল— সে বিষয়টি এখনো স্পষ্ট নয় বলে জানিয়ে তিনি বলেছেন, ‘হ্যাঁ, এখানে বিস্ফোরণের ঘটনা ঘটেছিল। তবে এটি কী ছিল আমরা এখনো জানি না। পুলিশ এবং আমাদের নিরাপত্তা কর্মীরা বিষয়টি খতিয়ে দেখছে।’


ইসরায়েলের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, বিস্ফোরণের ঘটনায় দূতাবাসের কেউ আহত হননি এবং ইসরায়েলি ও ভারতীয় গোয়েন্দারা বিষয়টি তদন্ত করছেন।

দিল্লিতে ইসরায়েলি দূতাবাসের কাছে বিস্ফোরণের আগে মুম্বাইয়ে বোমা হামলার একটি ভীতি ছড়ায়। মুম্বাইয়ে রিজার্ভ ব্যাংক অব ইন্ডিয়ার (আরবিআই) কাছে মঙ্গলবার বোমা হামলা চালানোর হুমকি দিয়ে একটি ইমেইল পাঠানো হয়। ওই ইমেইলে ১১টি জায়গায় বোমা বিস্ফোরণের হুমকি দেওয়া হয়।

এমন ইমেইল পাওয়ার পর বিষয়টি তাৎক্ষণিকভাবে পুলিশকে অবহিত করে ব্যাংক কর্তৃপক্ষ। যে ১১টি জায়গায় বোমা হামলার হুমকি দেওয়া হয়; সেখানে অভিযান চালায় পুলিশ। তবে সেখানে কোনো কিছু পাওয়া যায়নি।

সূত্র: টাইমস অব ইসরায়েল

এনএ/