দুবাইয়ে কাল থেকে শুরু হচ্ছে বাংলাদেশ বইমেলা
প্রকাশ: ১৪ ডিসেম্বর, ২০২৩, ০৯:৪৬ সকাল
নিউজ ডেস্ক

সংযুক্ত আরব আমিরাত শুক্রবার থেকে ৩ দিনব্যাপী বই মেলা-২০২৩ শুরু হচ্ছে।১৫ থেকে ১৭ ডিসেম্বর পর্যন্ত চলবে দুবাই কনস্যুলেটের আয়োজিত এ বই মেলা। বুধবার এক সংবাদ সম্মেলনে কনসাল জেনারেল এ খবর জানান।

মেলায় উদ্বোধক হিসেবে থাকবেন ইমেরিটাস অধ্যাপক লেখক ড. সৈয়দ মনজুরুল ইসলাম এবং প্রধান অতিথি হিসেবে আরব আমিরাত নিযুক্ত রাষ্ট্রদূত আবু জাফরকে আমন্ত্রণ জানানো হয়েছে।

দুবাই বাংলাদেশ কনস্যুলেট প্রাঙ্গণে ১৫ ডিসেম্বর অনুষ্ঠিত হবে উদ্বোধনী অনুষ্ঠান। দর্শক-পাঠকদের সরাসরি অংশগ্রহণে শুক্রবার বিকাল ৫টায় শুরু হয়ে রাত ১০টা পর্যন্ত চলবে উদ্বোধনী অনুষ্ঠান।
এছাড়া থাকবে আমন্ত্রিত অতিথিদের নিয়ে বিশেষ আয়োজন। থাকবে আমন্ত্রিত শিল্পীদের সংগীত পরিবেশনা। প্রতিদিন বিকাল ৫টা থেকে রাত ১০টা পর্যন্ত বইমেলা চলবে। ইতোমধ্যে বইমেলায় অংশগ্রহণের জন্য বাংলাদেশ থেকে আগামী প্রকাশনী, অন্যপ্রকাশ, পুথিনিলয়, সময়, পাঞ্জােরী, জার্নিম্যান বুকস, পাঠক সামাবেশ, অনিন্দ্য, নালন্দা, ত্রয়ী, বাতিঘর, দি রয়েল পাবলিশার্স, ভাষাচিত্র, চারুলিপি, শব্দশৈলী, পরিবার পাবলিকেশন্স, অন্বয়, কিন্ডারবুকস, বর্ণ প্রকাশ লিমিটেডের প্রতিনিধিরা উপস্থিতি থাকবেন বলে নিশ্চিত করেছে দুবাই কনস্যুলেট।

মেলায় বাংলাদেশের প্রথম সারির ৩০টি প্রকাশনী সংস্থা অংশগ্রহণ করছে। থাকছে ৭০টি স্টল।

এনএ/