‘থার্টি ফার্স্ট নাইটে আতশবাজি ও ডিজে পার্টি নিষিদ্ধ’: ডিএমপি কমিশনার
প্রকাশ: ১১ ডিসেম্বর, ২০২৩, ০৯:২৮ রাত
নিউজ ডেস্ক

ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান জানিয়েছেন, থার্টি ফার্স্ট নাইটে উন্মুক্ত স্থানে, বাড়ির ছাদে গান-বাজনা ও আতশবাজি ফোটানো সম্পূর্ণ নিষিদ্ধ থাকবে। এছাড়াও যেকোনো ধরনের ডিজে পার্টি নিষিদ্ধ থাকবে।


সোমবার (১১ ডিসেম্বর) সকালে ডিএমপি হেডকোয়ার্টার্সে বড়দিন ও ইংরেজি নববর্ষ থার্টি ফার্স্ট নাইট উপলক্ষে এক সমন্বয় সভায় তিনি এ কথা বলেন।


ডিএমপি কমিশনার বলেন, বড়দিন ও থার্টি ফার্স্ট নাইটে প্রত্যেকটি চার্চে ইউনিফর্মে ও সাদা পোশাকে পর্যাপ্ত সংখ্যক পুলিশ সদস্য নিয়োজিত থাকবে। এসব চার্চে আর্চওয়ে দিয়ে দর্শনার্থীকে ঢুকতে দেওয়া হবে। মেটাল ডিটেক্টর দিয়ে ও ম্যানুয়ালি তল্লাশি ও ডগ স্কোয়াড দিয়ে সুইপিং করা হবে। নিরাপত্তায় থাকবে ফায়ার সার্ভিস ও অ্যাম্বুলেন্স ব্যবস্থা। চার্চ এলাকায় নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ ব্যবস্থা থাকবে। চার্চ এলাকায় কোনো ভাসমান দোকান বা হকার বসতে দেওয়া হবে না। এছাড়াও কোনো প্রকার ব্যাগ নিয়ে চার্চে আসা যাবে না।

থার্টি ফার্স্ট নাইটে উন্মুক্ত স্থান বা বাড়ির ছাদে গান-বাজনা ও আতশবাজি ফোটানো সম্পূর্ণ নিষিদ্ধ থাকবে। যেকোনো ধরনের ডিজে পার্টি নিষিদ্ধ থাকবে বলে জানান তিনি।

এদিন আইডি কার্ড ব্যতীত ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় কাউকে প্রবেশ করতে দেওয়া হবে না জানিয়ে হাবিবুর রহমান বলেন, গাড়ি প্রবেশের ক্ষেত্রে বিশ্ববিদ্যালয়ের সত্যিকার থাকতে হবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রবেশের ক্ষেত্রে শাহবাগ ও নীলক্ষেত এলাকা ব্যবহার করতে হবে।

আগামী ২৫ ডিসেম্বর খ্রিস্টান ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব বড়দিন উদযাপিত হতে যাচ্ছে। এছাড়াও ইংরেজি ক্যালেন্ডারের শেষ দিন ৩১ ডিসেম্বর দেশব্যাপী থার্টি ফার্স্ট নাইট উদযাপন করা হবে। এই দুইটি বড় উৎসবকে ঘিরে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে নির্দেশনা দেওয়া হয়েছে।

এনএ/