বিশ্বকাপের ফাইনালে মাঠে ঢুকে পড়া সেই ফিলিস্তিনি সমর্থক কোথায়?
প্রকাশ: ২৩ নভেম্বর, ২০২৩, ০১:৪২ দুপুর
নিউজ ডেস্ক

বিশ্বকাপের ফাইনালে ভারত-অস্ট্রেলিয়ার হাইভোল্টেজ ম্যাচটিতে অনাকাঙ্ক্ষিতভাবেই মাঠে ঢুকে পড়েন এক সমর্থক। গায়ের টি-শার্টে ফিলিস্তিনে হামলা থামানোর আহ্বান আর মুখে ছিল দেশটির পতাকার আদলে মাস্ক। পরে তাকে আটক করে থানায় নিয়ে যাওয়া হয়েছিল। কিন্তু অস্ট্রেলিয়ার নাগরিক পরিচয় দেয়া সেই তরুণ এখন কোথায়?

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস বলছে, মঙ্গলবার (২১ নভেম্বর) সন্ধ্যায় তাকে আদালতে তোলা হয়েছিল। পরে গুজরাটের গান্ধীনগর আদালত তাকে শর্তসাপেক্ষে জামিন দিয়েছেন । একইসঙ্গে জানানো হয়েছে, ওই যুবককে আদালতের কাছে পাসপোর্ট জমা রাখতে হবে। বলা হয়েছে, পরবর্তী তদন্তেও যেন তিনি সহযোগিতা করেন।

জানা গেছে, ওই ব্যক্তির নাম ওয়েন জনসন। বিশ্বকাপের ফাইনালে ভারতীয় ইনিংসের ১৪তম ওভারের ঘটনা। আচমকা মাঠে ঢুকে পড়েন এক দর্শক। মুখে ফিলিস্তিনি পতাকার আদলে মাস্ক, গায়ে ছিল সাদা টি-শার্ট। সে টি-শার্টে লেখা ছিল– ‘বোমা ফেলা বন্ধ করো, ফিলিস্তিন মুক্ত করো।’

মাঠে ঢুকেই ক্রিজে কোহলির কাছাকাছি চলে যান ওই আগন্তুক। পরে তিনি ভারতীয় তারকাকে জড়িয়ে ধরারও চেষ্টা করেন। পরে মাঠের নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মীরা তাকে দ্রুত মাঠ থেকে সরিয়ে নেন।

এর আগে আটকের পর থানায় নিয়ে যাওয়া হলে জনসন ভারতীয় সংবাদ সংস্থা এএনআইকে বলেন, তিনি অস্ট্রেলিয়া থেকে ভারতে এসেছেন। মূলত বিরাট কোহলির সঙ্গে দেখা করতেই মাঠে ঢুকে পড়েছিলেন। এছাড়া তিনি ফিলিস্তিনির সমর্থক বলেও জানান।

কেএল/