রাজনৈতিক সমঝোতা ছাড়া তফসিল ঘোষণা পরিস্থিতি জটিল করবে: জমিয়ত
প্রকাশ: ১৩ নভেম্বর, ২০২৩, ০৫:৩৪ বিকাল
নিউজ ডেস্ক

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের নেতৃবৃন্দ দেশের বর্তমান পরিস্থিতিতে গভীর উদ্বেগ প্রকাশ করে বলেছেন, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে জনগণ আতংকিত, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনের গণদাবী উপেক্ষিত। কার্যত এই মূহুর্তে দেশে ভোটের কোন পরিবেশ নেই। এমতাবস্থায় আমরা মনে করি রাজনৈতিক সমঝোতা ছাড়া তড়িঘড়ি তফসিল ঘোষণা করা হলে পরিস্থিতি আরো জটিল রূপ নিবে।

জমিয়ত নেতৃবৃন্দ আরো বলেছেন, সরকারের এই বাস্তবতা অনুধাবন করা উচিত যে,পরপর গত দুটি নির্বাচন প্রশ্নবিদ্ধ হওয়ায় মানুষ দলীয় সরকারের অধীনে নির্বাচন চায়না। তাই কালক্ষেপণ না করে দেশ ও জাতির বৃহত্তর স্বার্থে দ্রুত একটি অর্থবহ সংলাপের আয়োজন করে বিদ্যমান সংকটের সমাধান সরকারকেই বের করতে হবে।

আজ গণমাধ্যমে প্রেরীত এক যৌথ বিবৃতিতে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সভাপতি মাওলানা শায়খ যিয়া উদ্দীন,সহ-সভাপতি মাওলানা উবায়দুল্লাহ ফারুক,মাওলানা আব্দুর রব ইউসুফী,মাওলানা আব্দুল কুদ্দুস তালুকদার,মাওলানা  জুনায়েদ আল-হাবীব,এ্যাডভোকেট মাওলানা শাহিনুর পাশা চৌধুরী,মাওলানা আব্দুল কুদ্দুস কাসেমী, মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী,যুগ্মমহাসচিব মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া,মাওলানা তাফাজ্জল হক আজীজ ও সাংগঠনিক সম্পাদক মাওলানা নাজমুল হাসান কাসেমী এ সব কথা বলেছেন।

কেএল/