ইসরায়েল ফেরাউনের পথ অনুসরণ করছে: পাকিস্তানের প্রধানমন্ত্রী
প্রকাশ: ০৯ নভেম্বর, ২০২৩, ০৬:৩৩ বিকাল
নিউজ ডেস্ক

পাকিস্তানের তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী আনোয়ার-উল-হক কাকার বৃহস্পতিবার গাজায় ইসরায়েলের যুদ্ধের বিশেষ করে ফিলিস্তিনি শিশু হত্যার তীব্র নিন্দা করেছেন। তিনি ঘটনাকে ‘ফেরাউনের’ সঙ্গে তুলনা করেছেন যারা নবী মুসার জন্মের সময় শিশুদের হত্যা করেছিল। খবর জিও নিউজের।

ইসরায়েলের আক্রমণ দ্রুত বন্ধ করার দাবি জানিয়ে কাকার বলেন, ‘দুর্ভাগ্যবশত, যারা নিজেদেরকে (নবী) মুসার অনুসারী বলে দাবি করে তারা ফেরাউনদের পথ অনুসরণ করছে।’

উজবেকিস্তানের তাসখন্দে ১৬তম অর্থনৈতিক সহযোগিতা সংস্থার (ইসিও) শীর্ষ সম্মেলনের সময় এ কথা তিনি বলেছেন।

তিনি বলেন, সকল ইসিও সদস্য রাষ্ট্র অবিলম্বে ফিলিস্তিনিদের সমর্থনে সমাবেশ করবে, সহিংসতা বন্ধ করবে ও ফিলিস্তিনের ‘দুর্ভাগ্য’ এবং ‘প্রতিরক্ষাহীন’ জনগণকে সাহায্য করার জন্য মানবিক করিডোরকে উত্সাহিত করবে।

গাজার বাসিন্দাদের ওপর ইসরায়েলের নৃশংসতার জন্য নিন্দা জানিয়ে কাকার বলেন, ‘ইসরায়েলি বাহিনীর গাজায় লাগাতার এবং প্রাণঘাতী বোমাবর্ষণ একটি শোচনীয় কাজ, যা আন্তর্জাতিক নিন্দার যোগ্য। এই সমস্যাটি নেশনস সিকিউরিটি কাউন্সিল (ইউএনএসসি) এবং অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশন (ওআইসি) রেজুলেশনের প্রাসঙ্গিক ইউনাইটেডের সঙ্গে মিল রেখে সমাধান করা দরকার।

গাজায় যুদ্ধবিরতির জন্য সমস্ত ইসিও সদস্য রাষ্ট্রের প্রতি আহ্বান জানিয়েছেন কাকার। পাশাপাশি তিনি মানবিক সহায়তা প্রদানের আহ্বানকে সমর্থন করেছেন এবং ইসরায়েলকে জবাবদিহিতার আওতায় নিয়ে আসতে সমাবেশের প্রচেষ্টা চালিয়েছেন।

এনএ/