ইসির সংলাপ প্রত্যাখান করেছে ইসলামী আন্দোলন
প্রকাশ: ০৪ নভেম্বর, ২০২৩, ০৮:৫০ রাত
নিউজ ডেস্ক

আজ শনিবার নির্বাচন কমিশনের (ইসি) ডাকা নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ প্রত্যাখান করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

এই বিষয়ে দলের মহাসচিব মাওলানা ইউনুছ আহমাদ গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বলছেন, এই সংলাপ লোক দেখানো। কাঙ্ক্ষিত সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানের পরিবেশ সৃষ্টিতে কোনো প্রকার ভূমিকা রাখবে বলে মনে হয় না।

তিনি বলেন, এই সংলাপ কাঙ্ক্ষিত সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানের পরিবেশ সৃষ্টিতে কোনো প্রকার ভূমিকা রাখতে পারবে না। তাছাড়া প্রধান বিরোধী দলসহ অন্যান্য বিরোধী দলের শীর্ষ নেতাদের জেলে রেখে সংলাপের আয়োজন লোক দেখনো ছাড়া আর কিছুই নয়। অনেক দলের সম্ভাব্য অনুপস্থিতির কথা জানার পরও এই সংলাপ এবং ইসির ভুমিকাকে আরো প্রশ্নবিদ্ধ করেছে।

তিনি আরও বলেন, নির্বাচনকালীন সরকারের রুপরেখা ঠিক না করে এই সংলাপ সরকারের একতরফার নির্বাচনকে স্বীকৃতি দেয়ার শামিল হিসেবে গণ্য হবে। এ জন্য ইসলামী আন্দোলন জাতীয় সরকারের অধীনে একটি গ্রহণযোগ্য নির্বাচনের রুপরেখা প্রস্তাব করেছে। এধরনের ফলপ্রসূ কোন উদ্যোগ না নিয়ে এ সংলাপের আয়োজন করা নির্বাচনের পরিবেশ তৈরিতে কোনো অবস্থাতেই সহায়ক হবে না।

মাওলানা ইউনুছ বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি অগ্রগতিসহ সার্বিক বিষয়ে আলোচনার জন্য ইসি যে আলোচনা অনুষ্ঠানের আয়োজন করেছে। এতে কোন কল্যাণ নেই। তিনি নির্বাচন কমিশনকে একতরফা নির্বাচনের আয়োজন করা থেকে বিরত থাকার আহ্বান জানান।

এনএ/