গাজার হাসপাতাল খালি করার নির্দেশ ইসরায়েলের
প্রকাশ: ২৯ অক্টোবর, ২০২৩, ০৬:১১ বিকাল
নিউজ ডেস্ক

উত্তর গাজার আল-কুদস হাসপাতাল খালি করার জন্য সতর্কতা জারি করেছে ইসরায়েলি কর্তৃপক্ষ। রোববার ফিলিস্তিনি রেড ক্রিসেন্ট এ কথা বলেছে। খবর বিবিসির।


এক্স-এর একটি বিবৃতিতে ফিলিস্তিনি রেড ক্রিসেন্ট বলেছে, তারা শুধু গুরুতর হুমকি পেয়েছে যে হাসপাতালে বোমা হামলা হতে চলেছে এবং দ্রুত খালি করা উচিত।

রেড ক্রিসেন্টের প্রাপ্ত বার্তায় বলা হয়েছে, ‘আপনাদের অবিলম্বে হাসপাতালের সীমানা এবং আশপাশের আশ্রয়কেন্দ্রের যুদ্ধ অঞ্চল থেকে দক্ষিণে মানবিক অঞ্চলে পালিয়ে যেতে হবে। আপনারা যুদ্ধক্ষেত্রে আছেন এবং জীবন ঝুঁকির মধ্যে রয়েছে।’

ফিলিস্তিনি রেড ক্রিসেন্ট জানিয়েছে, রোববার সকাল থেকে হাসপাতালের ৫০ মিটার দূরে অভিযান চলছে।

নরওয়েজিয়ান ডাক্তার এবং অ্যাক্টিভিস্ট ম্যাডস গিলবার্ট জানান, তিনি হাসপাতালের একজন সিনিয়র অ্যানাস্থেসিওলজিস্টের সঙ্গে কথা বলেছেন যিনি হুমকির বিষয়টি নিশ্চিত করেছেন। পাশাপাশি তারা কর্মীদের মধ্যে আলোচনা করেছেন এবং রোগীদের ছেড়ে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

তিনি আরও বলেছেন, এই হাসপাতালে শত শত রোগী রয়েছে। হাসপাতালের কম্পাউন্ডে এবং এর আশেপাশে অভ্যন্তরীণভাবে বাস্তুচ্যুত হয়েছে হাজার হাজার।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, ইসরায়েলের একজন সামরিক মুখপাত্র মিডিয়া ব্রিফিংয়ের সময় প্রতিবেদনের বিষয়ে জানতে চাইলে মন্তব্য করতে অস্বীকার করেন।

এর আগে সামরিক বাহিনী বলেছিল, হামাস এই সুবিধাগুলোকে ঘাঁটি এবং সন্ত্রাস অবকাঠামো হিসেবে ব্যবহার করে গাজায় ‘হাসপাতাল থেকে যুদ্ধ পরিচালনা করে’। তবে হামাস এই দাবি অস্বীকার করেছে।

সুত্র: বিবিসি 

এনএ./