ভৈরবে ট্রেন দুর্ঘটনায় নিহত মাদরাসা শিক্ষক মাওলানা জুবায়েরের জানাযা সম্পন্ন
প্রকাশ: ২৪ অক্টোবর, ২০২৩, ০৩:৪৬ দুপুর
নিউজ ডেস্ক

|| কাউসার লাবীব ||

কিশোরগঞ্জের ভৈরবে দুটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষে নিহত রাজধানীর মুগদা থানাধীন মাণ্ডার মারকাজুল উলুম আল ইসলামিয়া ঢাকার শিক্ষক মাওলানা কারী জুবায়ের আহমাদের জানাযা ও দাফন সম্পন্ন হয়েছে।

আজ মঙ্গলবার (২৪ অক্টোবর) সকাল ১০টায় মরহুমের নিজ বাড়ির মসজিদ প্রাঙ্গণে তার জানাযার নামাজ আদায় করা হয়। এতে ইমামতি করেন ভৈরবের প্রবীণ আলেমে দ্বীন, শাইখুল ইসলাম আল্লামা আহমদ শফী রহ. এর খলিফা, শায়খুল হাদীস মাওলানা আব্দুল আহাদ।

মাওলানা কারী জুবায়ের আহমাদের এই আকষ্মিক মৃত্যুতে এলাকায় ইতোমধ্যেই শোকের ছায়া নেমে এসেছে।

গতকাল সোমবার (২৩ অক্টোবর) মাসিক ছুটি শেষে দুর্ঘটনায় পড়া ওই ট্রেনে ঢাকার কর্মস্থলে ফিরছিলেন মাওলানা কারী জুবায়ের আহমাদ। দুর্ঘটনায় প্রথমে তিনি মারাত্মক আহত হন। এরপর তাকে ঢাকায় আনা হচ্ছিলো। কিন্তু নরসিংদী আসার পর তার অবস্থা আশঙ্কাজনক হলে সেখানেই একটি হাসপাতালে নেওয়া হয়। হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পারিবারিক সূত্রে জানা যায়, মাওলানা কারী জুবায়ের আহমাদের বাড়ি কিশোরগঞ্জের কুলিয়ারচর এলাকার পৈলনপুর গ্রামে। তার ছয় মাসের একটি সন্তান রয়েছে।

প্রসঙ্গত, সোমবার (২৩ অক্টোবর) বিকেল সাড়ে ৩টার দিকে কিশোরগঞ্জ থেকে ছেড়ে আসা এগারো সিন্ধুর গোধুলী ট্রেনের সঙ্গে ঢাকা থেকে চট্টগ্রামগামী মালবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষ হয়।

স্থানীয়রা জানান, মালবাহী ট্রেনটি ঢাকা থেকে চট্টগ্রামের দিকে যাচ্ছিল, আর যাত্রীবাহী ট্রেনটি যাচ্ছিল ভৈরব থেকে ঢাকায়। ভৈরব রেল স্টেশনের আউটার পয়েন্টে ক্রসিংয়ে ট্রেন দুটির মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় যাত্রীবাহী ট্রেনের কয়েকটি বগি দুমড়ে-মুচড়ে যায়।

কেএল/