বিশ্বমুসলিম নেতৃবৃন্দকে মজলুম ফিলিস্তিনের পক্ষে দাঁড়াতে হবে: চরমোনাই পীর
প্রকাশ: ০৯ অক্টোবর, ২০২৩, ১০:৩৫ রাত
নিউজ ডেস্ক

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর চরমোনাই ফিলিস্তিনের গাজা উপত্যকাসহ বিভিন্ন এলাকায় দখলদার ইসরাইলি বাহিনীর বিমান হামলার তীব্র নিন্দা জানিয়েছেন।

তিনি বলেন, দখলদার ও খুনি ইসরাইলি বাহিনী মানবতার দুশমন, মুসলমানের দুশমন। এরা দুনিয়াব্যাপী অশান্তি লাগিয়ে রেখেছে। দখলদার ইসরাইলীরা ফিলিস্তিনে দখলদারিত্ব করে নিপীড়ন চালিয়ে যাচ্ছে। ইহুদি দখলদার বাহিনী থেকে ফিলিস্তিনের নারী-শিশু, পুরুষ কেউই রেহাই পাচ্ছে না। 

এদিকে ফিলিস্তিনে ইসরাইলি আগ্রাসনের প্রতিবাদে আগামীকাল মঙ্গলবার (১০ অক্টোবর) বিকাল ৩টায় বায়তুল মোকাররম উত্তর গেটে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করার সিদ্ধান্ত নেয়া হয়।

আজ সোমবার (৯ অক্টোবর) এক বিবৃতিতে মুফতি রেজাউল করীম বলেন, যারা বাংলাদেশের মাটিতে বসে ইসরাইলে এজেন্ডা বাস্তবায়ন করতে চায়, তাদেরকে দেশবাসী ক্ষমা করবে না। ফিলিস্তিনিদের স্বাধীন ভূখণ্ড ফিরিয়ে দিতে সউদী, কাতার, কুয়েতসহ বিশ্ব মুসলিমকে ঐক্যবদ্ধ হয়ে আওয়াজ তুলতে হবে।

চরমোনাই পীর বলেন, বিশ্বের সকল বিবেকবান মানবাধিকারপন্থীদের অবৈধ দখলদারদের পক্ষ ত্যাগ করে নির্যাতিত ফিলিস্তিনিদের পক্ষে অবস্থান নেয়ার আহ্বান জানাই। পবিত্র ভূমিতে শান্তি প্রতিষ্ঠা করতে হলে ন্যায়ের পক্ষে অবস্থান নিতে হবে। এই অবৈধ ইসরাইল আরব উপদ্বীপের শান্তি বিনষ্টের মূল। অবৈধ ইসরাইলি দখলের বিরুদ্ধে মুসলিমদের ঐক্যবদ্ধ হতে হবে। ইসরাইলি পণ্য বর্জন করতে হবে। রাজনৈতিক, কূটনীতিক ও অর্থনৈতিকভাবে ইহুদিদের বর্বরতা রুখে দিতে হবে।

টিএ/