চক্ষু শীতলকারী স্ত্রী লাভের দোয়া
প্রকাশ: ০৮ অক্টোবর, ২০২৩, ০৩:৪৫ দুপুর
নিউজ ডেস্ক

|| মাওলানা নুর আলম বিন শাহ জাহান ||

নারী-পুরুষ বিবাহ বন্ধনে আবদ্ধ হওয়ার মাধ্যমেই শুরু করে পরিবারিক জীবন। পারিবারিক জীবনে সুখ শান্তি ও সমৃদ্ধির জন্য উত্তম জীবনসঙ্গীর বিকল্প নেই। উত্তম জীবনসঙ্গী না পেলে প্রতিটি মানুষের জীবনই হয়ে ওঠে দুর্বিষহ ও দুর্দশা গ্রস্থ। সে কারণেই  উত্তম জীবনসঙ্গী লাভে প্রত্যেকের আল্লাহর কাছে দোয়া করা একান্ত কর্তব্য।

চক্ষু শীতলকারী স্ত্রী লাভের দোয়া-  رَبَّنَا هَبْ لَنَا مِنْ أَزْوَاجِنَا وَذُرِّيَّاتِنَا قُرَّةَ أَعْيُنٍ وَاجْعَلْنَا لِلْمُتَّقِينَ إِمَامًا

উচ্চারণ: রব্বানা-হাবলানা-মিন আয্ওয়া-জ্বিনা-ওয়া যুররিইয়্যা-তিনা-কুররতা আ’ইয়ুনিঁও ওয়া জ‘আল্না-লিল মুত্তাকী-না ইমা-মা।

অর্থ: ‘হে আমাদের প্রতিপালক! আপনি আমাদের এমন স্ত্রী ও সন্তান দান করুন। যারা আমাদের চোখ জুড়িয়ে দেয় আর আমাদেরকে (পুরুষদেরকে) মুত্তাকি লোকদের নেতা বানিয়ে দিন। (সূরা ফোরকান : ৭৪)

আমল: প্রত্যেক নামাজের (তা ফরজ, ওয়াজিব, সুন্নত, নফল যে কোনো নামাজ হোক) শেষ বৈঠকে দোয়ায়ে মাছূরা পড়ার পর পবিত্র কুরআনে বর্ণিত এই আয়াতটি বিয়ের ব্যবস্থা না হওয়া পর্যন্ত ধারাবাহিকভাবে আমল করলে আশা করা যায়,নেককার, দ্বীনদার, পরহেজগার ও আদর্শ স্ত্রী মিলবে। আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে কুরআনি আমলের মাধ্যমে উত্তম জীবনসঙ্গী লাভের তাওফিক দান করুন। আমিন।

লেখক: তরুণ আলেম ও সাংবাদিক

এম আই/