নিউইয়র্কে জুমার নামাজ পড়ালেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী পেলেন আইটিভি ইউএসএ সম্মাননা
প্রকাশ: ২৬ সেপ্টেম্বর, ২০২৩, ১০:০১ রাত
নিউজ ডেস্ক

শুক্রবার (২২ সেপ্টেম্বর) নিউইয়র্কের ইসলামিক কালচারাল সেন্টারে জুমার নামাজ আদায় ও খুতবা প্রদান করেনমালয়েশিয়ার প্রধানমন্ত্রী  আনোয়ার ইব্রাহিম। তিনি জাতিসংঘের ৭৮তম সাধারণ অধিবেশনে যোগ দিতে নিউ ইয়র্কে অবস্থান করছেন।

জুমাপূর্ব খুতবায় মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম বলেন, বিশ্বব্যাপী এখন বড় সমস্যার নাম ইসলামফোবিয়া। এটিকে মোকাবেলা করতে হবে প্রজ্ঞার সঙ্গে। সুইডেনে যখন পবিত্র কোরআন পোড়ানোর মতো ন্যাক্কারজনক ঘটনা ঘটল, তখন মালয়েশিয়া রাষ্ট্রীয় উদ্যোগ নিয়েছে। বাংলাসহ বিভিন্ন ভাষায় ১০ লাখেরও বেশি কোরআন প্রিন্ট করেছে মালয়েশিয়া। সেখানে সুইডিশ ভাষায়ও কয়েক হাজার কপি কোরআন প্রিন্ট করা হয়েছে। সেগুলো পাঠানো হয়েছে সুইডেনের বিভিন্ন দফতর, সেন্টার, বিশ্ববিদ্যালয়, কলেজে।

আনোয়ার ইব্রাহিম আরও বলেন, যারা পবিত্র কোরআন পুড়িয়েছে, তাদের বিরুদ্ধে হয়তো আমরা যুদ্ধ করতে পারবো না, তবে প্রজ্ঞার মাধ্যমে বিষয়টি মোকাবেলা করতে পারবো। কোরআন মাজিদের ওপর যাদের এত আক্রোশ, আমরা চাই তারা কোরআন মাজিদ পড়েই সেখান থেকে ফিরে আসুক। মনে রাখতে হবে, ইট ইজ নট ক্ল্যাশ অব সিভিলাইজেশন বাট ইট ইজ ক্ল্যাশ অব ইগনোরেন্স।

এদিকে  মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিমকে সম্মাননা জানিয়েছে গ্লোবাল দাওয়াহ টেলিভিশন আইটিভি ইউএসএ। ইসলামিক কালচারাল সেন্টারে জুমার নামাজের পর তার হাতে এই অ্যাওয়ার্ড তুলে দেওয়া হয়। অ্যাপ্রিসিয়েশন অ্যাওয়ার্ডটি মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর হাতে তুলে দেন আইটিভির ইউএসএ-এর প্রতিষ্ঠাতা ও সিইও মুহাম্মদ শহীদুল্লাহ।

নিউইয়র্কের ইসলামিক কালচারাল সেন্টারে আনোয়ার ইব্রাহীমের আগমনের এই পুরো আয়োজন লাইভ সম্প্রচার হয় আইটিভি ইউএসএতে।

অ্যাওয়ার্ড তুলে দেওয়ার সময় মুহাম্মদ শহীদুল্লাহর সঙ্গে ছিলেন বিশ্বখ্যাত ক্বারী আহমাদ বিন ইউসুফ আজহারী, ইমাম ড. জাকির, গ্লোবাল পিস অ্যাম্বাসেডর ও অ্যালেগ্রা হোম কেয়ারের সিইও ড. আবু জাফর মাহমুদ। অনুষ্ঠানের শুরুতে আবু জাফর মাহমুদ ফুল দিয়ে ইসলামিক কালচারাল সেন্টারে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিমকে স্বাগত জানান।

হুআ/