বায়তুল মোকাররমে ইসলামি বইমেলা শুরু ২৮ সেপ্টেম্বর
প্রকাশ: ০৮ সেপ্টেম্বর, ২০২৩, ০৯:০৬ রাত
নিউজ ডেস্ক

পবিত্র রবিউল আওয়াল মাস উপলক্ষে প্রতি বছরের মতো এবারও মেলার আয়োজন করেছে ইসলামিক ফাউন্ডেশন। বায়তুল মোকাররম জাতীয় মসজিদের দক্ষিণ চত্বরে আগামী ২৮ সেপ্টেম্বর  (চাঁদ দেখা সাপেক্ষে) থেকে ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত মাসব্যাপী ‘ইসলামী বইমেলা' অনুষ্ঠিত হবে।

ইসলামিক ফাউন্ডেশনের প্রকাশনা বিভাগের পরিচালক ড. মুহাম্মদ আবদুস সালাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে জানানো হয়, স্টল বরাদ্দের সিডিউল বইমেলায় অংশগ্রহণে ইচ্ছুক পুস্তক প্রকাশক ও ব্যবসায়ীগণ আগামী ১০ সেপ্টেম্বরের থেকে ১৭ সেপ্টেম্বর তারিখের মধ্যে (অফিস  চলাকালীন সময়ে) ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মোকাররমস্থ কেন্দ্ৰীয় বিক্রয় শাখা হতে ১০০০/- (এক হাজার) টাকার (অফেরতযোগ্য) বিনিময়ে সংগ্রহ করতে পারবেন। সিডিউল ১৮ সেপ্টেম্বর থেকে অফিস চলাকালীন সময়ের মধ্যে জমা দিতে হবে ।

প্রসঙ্গত, ইসলামি ফাউন্ডেশনের উদ্যোগে অনেক আগে থেকেই প্রতিবছর মেলার আয়োজন হয়ে থাকলেও যথেষ্ট প্রচার প্রচারণা কিংবা মূলধারার ইসলামি প্রকাশনাগুলোর স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ না থাকায় ততটা জনপ্রিয় হয়ে উঠেনি। গেলো কয়েকবছর ধরে  ইসলামি ঘরানার প্রবীণ লেখকদের বইয়ের মোড়ক উন্মোচনের মধ্য দিয়ে মেলাটি পাঠকদের মানুষের দৃষ্টি আকর্ষণে সমর্থ হয়।

ইসলামি প্রকাশনা জগতের ইতিবাচক সম্ভাবনা হিসেবে প্রকাশকদের কাছে প্রতীয়মান হয়। তখন থেকেই ইসলামি প্রকাশনাগুলো পরবর্তী মেলায় অংশগ্রহণে আগ্রহী হয়ে ওঠে। এই ধারাবাহিকতায় ইসলামী প্রকাশনাগুলো ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত এই বইমেলায় অংশগ্রহণ শুরু করে। 

এমআর/